Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সিলেটে করোনায় ১৭ জনের মৃত্যু

সিলেট প্রতিনিধি 

জুলাই ৩০, ২০২১, ০৯:৩৫ এএম


সিলেটে করোনায় ১৭ জনের মৃত্যু

গেল ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় মৃত্যু ও শনাক্তে রেকর্ড হয়েছে। এদিন বিভাগে সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্ত ও মৃত্যুর খবর জানিয়েছে সিলেটের বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের কার্যালয়।

শুক্রবার (৩০ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের কার্যালয় থেকে পাঠানো এক প্রতিবেদনে জানানো হয়েছে, একদিনে এ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭ জন। আর নতুন করে আরও ৮০২ জনের শরীরে প্রাণঘাতী এ ভাইরাস শনাক্ত হয়েছে। এটি সিলেট বিভাগে একদিনে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্তের রেকর্ড। 

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় ল্যাবে ১ হাজার ৮৩৩ নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৮০২ জনের নমুনায় করোনার অস্তিত্ব মিলেছে। যেখানে শনাক্তের হার ৪৩ দশমিক ৭৫ শতাংশ।

শনাক্তদের মধ্যে সিলেটে ৪৬৪, সুনামগঞ্জে ১২১, হবিগঞ্জে ৫১ এবং মৌলভীবাজারে ১৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সব মিলে বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৯ হাজার ১১৬ জন। 

এর মধ্যে সিলেট জেলায় ২১ হাজার ৫২৫ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৫৭৩ জন, হবিগঞ্জে ৪ হাজার ৪৫১ জন এবং মৌলভীবাজারে ৫ হাজার ৩৬৪ জন আক্রান্ত হয়েছেন।

এদিকে মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১৪ জন সিলেট জেলার এবং তিনজন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় মারা গেলেন ৬৮৪ জন।

এর মধ্যে সিলেট জেলার ৫৩৮ জন, সুনামগঞ্জের ৪৯ জন, হবিগঞ্জের ৩০ জন এবং মৌলভীবাজারের ৫৯ জন রয়েছেন।

প্রতিবেদন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় বিভাগের চার জেলা মিলে করোনামুক্ত হয়েছেন ৪১৩ জন। এ পর্যন্ত মোট করোনামুক্ত হয়েছেন ৩০ হাজার ৩২০ জন।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৬ জন। সব মিলে আজ পর্যন্ত হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৪০৯ জন।

আমারসংবাদ/কেএস