Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

সিলেটে করোনায় আক্রান্ত কমেছে, মৃত্যু ৯

সিলেট ব্যুরো

জুলাই ৩১, ২০২১, ০৮:৪৫ এএম


সিলেটে করোনায় আক্রান্ত কমেছে, মৃত্যু ৯

সিলেট বিভাগে করোনায় আক্রান্ত ও মৃত্যু দুটোই কমেছে। সবশেষ ২৪ ঘণ্টায় ৯৫৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে রোগী শনাক্ত হয়েছে ৩৪০ জন। সে হিসেবে শনাক্তের হার ৩৫ দশমিক ৬৮ শতাংশ। 

এসময়ে মৃত্যু হয়েছে ৯ জনের। এর মধ্যে সিলেট জেলায় ২ ও মৌলভীবাজারে ১ জন। এছাড়াও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬ জনের মৃত্যু হয়।

এর আগে শুক্রবার বিভাগে সর্বোচ্চ ৮০২ জন রোগী শনাক্ত ও ১৭ জনের মৃত্যুর খবর জানিয়েছিল সিলেটের বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের কার্যালয়।

শনিবার (৩১ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের কার্যালয় থেকে পাঠানো এক প্রতিবেদনে জানানো হয়েছে, শনাক্তদের মধ্যে সিলেট জেলার ১৭৩ জন, সুনামগঞ্জের ৩২, হবিগঞ্জের ৪৪ ও মৌলভীবাজারের ৫৫ জন রয়েছেন। এছাড়াও সিলেট ওসমানী মেডিকেলে চিকিৎসাধীন ৩৬ জনের শরীরে করোনা মিলেছে।

প্রতিবেদন সূত্রে জানা যায়, সিলেট বিভাগে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৯৩ জন। এর মধ্যে সিলেটে ৫৪০ জন, সুনামগঞ্জে ৪৯ জন, হবিগঞ্জে ৩০ ও মৌলভীবাজারে ৬০ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও এম এ জি ওসমানী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন ১৪ জন মারা গেছেন।

এদিকে আজ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৩৯ হাজার ৪৫৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ২১ হাজার ৬৯৮ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৬০৫, হবিগঞ্জে ৪ হাজার ৪৯৫ ও মৌলভীবাজারে ৫ হাজার ৪১৯ জন শনাক্ত হয়েছে। এছাড়া সিলেটের ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি হওয়া ৩ হাজার ২৩৯ জন রয়েছেন।

এতে আরও বলা হয়, ২৪ ঘন্টায় করোনামুক্ত হয়েছেন ২১৮ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৩০ হাজার ৫৩৮ জন। আর বর্তমানে বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৪০৭ জন।

আমারসংবাদ/এআই