Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

দোহারে বিধিনিষেধ বাস্তবায়নে তৎপর প্রশাসন: অর্থদণ্ড

দোহার (ঢাকা) প্রতিনিধি

আগস্ট ২, ২০২১, ০৩:০৫ পিএম


দোহারে বিধিনিষেধ বাস্তবায়নে তৎপর প্রশাসন: অর্থদণ্ড

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত চলমান লকডাউন কার্যকর করতে ঢাকার দোহার উপজেলায় বিধিনিষেধ বাস্তবায়ন ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাঠে তৎপর রয়েছে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

সোমবার (২ আগস্ট) উপজেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সকাল থেকেই টহল দিতে দেখা গেছে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি ও থানা পুলিশকে। লকডাউন বাস্তবায়নে কাউকে অপ্রয়োজনে বাহিরে বের হতে দেওয়া হচ্ছে না। আবার কেউ বিধিনিষেধ অমান্য করে বিনা প্রয়োজনে বাহিরে বের হলে এবং ব্যবসায়ীরা দোকান খুললে গুনতে হচ্ছে জরিমানা।

এদিকে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদে নবাগত কর্মকর্তা মো. ফজলে রাব্বি যোগদান করেছেন। সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়ন ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আজ তিনি সক্রিয়ভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সাথে নিয়ে মাঠে নেমেছেন।

সরেজমিনে দেখা গেছে, কঠোর বিধিনিষেধ বাস্তবায়ন ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার প্রাণকেন্দ্র জয়পাড়া এলাকার আয়োজনের মোড়, থানার মোড়, লটাখোলা, নাগেরকান্দা-সহ বিভিন্ন এলাকায় উপজেলা প্রশাসন টহল দিয়ে কঠোর নজরদারি করে। সরকারি বিধিনিষেধ লঙ্ঘন করে অপ্রয়োজনে বাহিরে বের হওয়া, স্বাস্থ্যবিধি উপেক্ষা করা এবং বিভিন্ন দোকান খোলা রাখার অপরাধে ব্যবসায়ী ও ক্রেতাদেরকে অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময়ে নাগেরকান্দা এলাকায় নকল পণ্য প্রস্তুতকারী ১টি কারখানার মালিকসহ অন্যান্যকে ৪টি মামলায় মোট ৫১ হাজার ৭’শ টাকা অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

দোহার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন নবাগত দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফজলে রাব্বি। অভিযানে সহযোগিতা করে র‌্যাব, সেনাবাহিনী, বিজিপি ও দোহার থানা পুলিশের সদস্যগণ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফজলে রাব্বি জানান, করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপক বৃদ্ধি পেয়েছে। তাই সকলকে সচেতন হতে হবে এবং সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মানতে হবে। তিনি দোহারবাসীর উদ্দেশে বলেন, কেউ বিনা কারণে ঘরের বাহিরে বের হবেন না। সকলে স্বাস্থ্যবিধি মেনে চলুন, নিজে বাঁচুন এবং অন্যকে বাঁচতে সহযোগিতা করুন।

আমারসংবাদ/কেএস