Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সিলেটে কোভিশিল্ডের ২য় ডোজ নিলেন ২০০৯ জন

সিলেট প্রতিনিধি 

আগস্ট ১০, ২০২১, ০১:৫৫ পিএম


 সিলেটে কোভিশিল্ডের ২য় ডোজ নিলেন ২০০৯ জন

সিলেট নগরীতে প্রথম দিনে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ডের ২য় ডোজ টিকা গ্রহণ করেছেন ২ হাজার ৯ জন। সিলেট সিটি কর্পোরেশনের দুটি টিকা কেন্দ্রের রেজিস্ট্রেশনকারীদের মধ্যে যারা আগে ২য় ডোজের টিকা পাননি বা গ্রহণ করতে পারেননি তারা এই টিকা গ্রহণ করেন।

মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ৯ টা থেকে নগর ভবনের নীচ তলায় স্থাপিত অস্থায়ী টিকা কেন্দ্রে শুরু হয় কোভিশিল্ডের ২য় ডোজের টিকাদান কার্যক্রম।

প্রথম দিনে অপেক্ষমান তালিকার ৫০০ জন টিকা গ্রহনকারীকে মোবাইলে বার্তা পাঠানো হয়। কিন্তু নির্ধারিত টিকার গ্রহণকারী ছাড়াও অনেকে টিকা নিতে নগর ভবনে আসেন।

এ অবস্থায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল চৌধুরী তাৎক্ষণিকভাবে মোবাইলে বার্তা পাঠানোর আরো একটি বুথ বসানোর নির্দেশ দেন। মোবাইলে টিকা গ্রহণের জন্য বার্তা পাননি এমন টিকাগ্রহণকারীদের এই বুথের মাধ্যমে প্রথমে মোবাইলে বার্তা পাঠানো হয়, পরে তাদেরকে কাঙ্খিত টিকার ২য় ডোজ প্রদান করা হয়।

ফলে প্রথম দিনে নির্ধারিত ৫০০জন টিকা গ্রহণকারীকে টিকাদানের লক্ষমাত্রা নির্ধারণ করা থাকলেও ২ হাজার ৯ জনকে টিকা দেওয়া হয়।

সিলেট সিটি কর্পোরেশনের দুটি কেন্দ্র ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি শুরু হয় অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকাদান কার্যক্রম।

এদিকে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে টিকাগ্রহণকারীদের আশ্বস্থ করা যাচ্ছে যে, চাহিদানুযায়ী অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকার ২য় ডোজ স্বাস্থ্য বিভাগের নিকট মজুত রয়েছে। প্রতিদিন একটি নির্দিষ্ট সংখ্যায় টিকা প্রত্যাশিদের পূনরায় মোবাইলে বার্তা পাঠানো হবে। কেবল মাত্র তারাই নির্দিষ্ট তারিখে নগর ভবনে স্থাপিত অস্থায়ী টিকা কেন্দ্রে টিকা নিতে আসবেন। যারা মোবাইলে বার্তা পাবেন না তারা অপেক্ষমান তালিকায় থাকবেন এবং নির্দিষ্ট তারিখে তাদেরকে বার্তা প্রেরণ করা হবে বলে জানিয়ে সিসিকের স্বাস্থ্য বিভাগ।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্যবিধি টিকা গ্রহণের জন্য সকলের সহযোগিতা চেয়েছেন সিসিক কতৃপক্ষ।

আমারসংবাদ/কেএস