Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ডিবি পরিচয়ে গরু লুট, অস্ত্রসহ ৬ ডাকাত আটক

আগস্ট ১৩, ২০২১, ১২:৫৫ পিএম


ডিবি পরিচয়ে গরু লুট, অস্ত্রসহ ৬ ডাকাত আটক

নরসিংদীর পলাশে ঘোড়াশাল পৌর এলাকার ভাগদী গ্রামে এনকে কেমিক্যাল ফ্যাক্টরির খামার থেকে ডিবি পুলিশ পরিচয়ে গরু লুট করার ঘটনায় লুটকৃত গরু ও অস্ত্রসহ ৬ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (১২ আগস্ট) রাতে গোপন সংবাদের ভিত্তিতে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহেদ আহমেদের নেতৃত্বে ডিবি পুলিশের একটি টিম বিশেষ অভিযান চালিয়ে সক্রিয় ৬ ডাকাত সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করে। 

এ সময় তাদের দেওয়া তথ্যমতে লুটকৃত ৮টি গরু উদ্ধার করা হয়। এ বিষয়ে নরসিংদী জেলা পুলিশের পক্ষ থেকে শুক্রবার (১৩ আগস্ট) বিকালে সংবাদ সম্মেলনের মাধ্যমে তথ্যটি নিশ্চিত করেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর। 

সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদর সার্কেল শাহেদ আহমেদের নেতৃত্বে ডিবি পুলিশের একটি টিম নরসিংদী শালিধা নতুন বাসষ্ট্যান্ড মুক্তি চত্বর মোড়ের কাছে বাগানের ভিতর একদল ডাকাত ডাকাতির উদ্দেশ্যে মাহিন্দ্র গাড়ী সহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অবস্থান করছে খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে একটি মাহিন্দ্র গাড়ী সহ ১৫ থেকে ১৬ জনের সশস্ত্র ডাকাত দল পালানোর সময় সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় ৬ জন ডাকাতকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এ সময়  ১০ থেকে ১১ জন ডাকাত পালিয়ে যায়।  

গ্রেপ্তারকৃতরা হলেন- টাঙ্গাইল সদর থানার মইষ দক্ষিণপাড়া গ্রামের সোহরাব আলীর ছেলে আব্বাস আলী (৩০), খুলনা জেলার হরিণটানা থানাধীন এলাকার মৃত বুইদা মিয়ার ছেলে মামুন মিয়া (৩৫), টাঙ্গাইল জেলার মির্জাপুর গ্রামের আব্দুল মালেক ড্রাইভারের ছেলে মুঞ্জু মিয়া, রুবেল মিয়া (৩২), খুলনা জেলার বটিয়াঘাটা থানা এলাকার মৃত মুর্শিদ শেখের ছেলে ইউসুফ শেখ (৩০), ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকার আব্দুল রহমানের ছেলে খোকন মিয়া (৩৪) ও একই থানাধীন এলাকার বাবর আলীর ছেলে মোঃ আরিফুল ইসলাম (৪০)। 

এ সময় গ্রেপ্তারকৃত ডাকাতদের কাছ থেকে লোহার তৈরি ওয়ান শুটার গান ও একটি ছড়রা গুলির কার্তুজ, সুইচ গিয়ার, প্লাষ্টিকের হাতল-লোহার রড, একটি কোড়াবাড়ি হাতুরী, প্লাষ্টিকের বাঁশি ও বাজার করার প্লাষ্টিকের সাদা ব্যাগে কালো কমলা রংয়ের ফুজি গ্রেন্ডার মেশিন, একটি মাহিন্দ্র গাড়ী এবং গাড়ীর পিছনের সিটে রক্ষিত একটি সাদা রংয়ের প্লাস্টিকের বস্তার ভিতরে একটি হেক্সো ব্লেড, একটি হুইল রেঞ্জ, একটি ক্যাবল কাটার, একটি টেষ্টার, সাদা রংয়ের প্লাষ্টিকের রশি, একটি স্লাই রেঞ্জ উদ্ধার করা সহ ঘোড়াশাল বাগদী এলাকা থেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে সিকিউরিটি গার্ডদের হাত পা বেঁধে ৯টি গরু ডাকাতি করে নিয়ে যাওয়া গরু গুলো গ্রেপ্তারকৃত ডাকাতদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে কেরানীগঞ্জ মডেল থানাধীন সোনাকান্দা সাকিনস্থ ভাই ভাই ডেইরী ফার্ম থেকে ডাকাতি হওয়া ৯টি গরুর মধ্যে ৮টি গরু উদ্ধার করা হয়।  

এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নরসিংদী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর। 

আমারসংবাদ/কেএস