Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

সড়কে ধানের চারা রোপণ করে প্রতিবাদ

মাধবপুর প্রতিনিধি

আগস্ট ১৮, ২০২১, ০৯:৪০ এএম


সড়কে ধানের চারা রোপণ করে প্রতিবাদ

হবিগঞ্জ মাধবপুর উপজেলার জগতীশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড সন্তোষপুর গ্রামের একটি আঞ্চলিক সড়ক দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে থাকায় ক্ষুব্ধ এলাকাবাসী ওই সড়কে ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন। ইতোমধ্যে চারা রোপণের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। 

বুধবার (১৮ আগস্ট) দুপুরে মাধবপুর উপজেলার জগতীশপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের একটি গ্রামের সড়কে এই ধান চাষের ঘটনা ঘটে।

সরেজমিন দেখা যায়, জগতীশপুর ইউনিয়নের সন্তোষপুরসহ বেশ কয়েকটি গ্রামের মানুষ ওই সড়ক দিয়েই চলাচল করেন।

সড়কটিতে প্রায় সারা বছরই কাদা থাকে, যে কারণে ওই এলাকার কেউই চলাচল করতে পারে না। সড়কের পাশে যে বাড়িগুলো আছে, সেই বাড়ির ওপর দিয়ে মানুষজন চলাচল করেন। একাধিকবার স্থানীয় চেয়ারম্যান-মেম্বারদের বলেও সড়কটির উন্নয়ন হয়নি বলে জানান স্থানীয়রা। সড়কটির এমন বেহাল দশা নজরে আনার জন্য সড়কের কাদায় ধানের চারা রোপণ করেন তারা।

স্থানীয় মোঃ ফরাসউদ্দিন বলেন, এই এলাকার অনেক মানুষ এই রাস্তা দিয়ে জগতীশপুর বাজার ও লাশ নিয়ে কবরস্থানে দাফন করতে নিয়ে যায়, স্কুলে যায় ছেলে মেয়ে। রাস্তার এমন দুরাবস্থায় চলাচলে কষ্ট হয় তাদের। দুইদিন আগেও এই রাস্তা দিয়ে  বাজারে যাওয়ার সময় দুই ব্যাক্তি কাঁদায় পড়ে যায়।

মোঃ জহির উদ্দিন নামে উপর একজন বলেন, প্রধানমন্ত্রী দেশের সব রাস্তাঘাটের উন্নয়ন করছেন। কিন্তু আমাদের এ রাস্তাটি সারা বছরই কাদা হয়ে থাকে। এই রাস্তা দিয়ে চলাচল করা অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। মানুষজন খুবই কষ্টে চলাচল করেন।

মাধবপুর উপজেলার জগতীশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম শফিক বলেন, এই রাস্তার কাজ চলমান রয়েছে, এই রাস্তাটি পাশ দিয়ে গাইড ওয়াল নির্মাণ কাজ শেষ করে রাস্তায় কাজ ধরা হবে। 

তিনি আরো বলেন, ঠিকাদারে কারণে একটু বিলম্ব হচ্ছে। আমি অতি দ্রুত সন্তোষপুর রাস্তাটি চলাচলের যথাযথ ব্যবস্থা নেব।

আমারসংবাদ/কেএস