Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

মির্জাগঞ্জে নমুনা পরীক্ষায় দ্বিগুণ অর্থ নেয়ার অভিযোগ

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

আগস্ট ২২, ২০২১, ০২:১০ পিএম


মির্জাগঞ্জে নমুনা পরীক্ষায় দ্বিগুণ অর্থ নেয়ার অভিযোগ

জেলায় নমুনা পাঠানো নামে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় দ্বিগুন অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। নমুনা সংগ্রহের দায়িত্বে থাকা মেডিকেল টেকনোলজিষ্ট (ইপিআই) এর বিরুদ্ধে এমন অভিযোগ করেন ভুক্তভোগীরা।

র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় সরকার নির্ধারিত ফি ১০০ টাকা হলেও কোন প্রকার রশিদ প্রদান ছাড়াই স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ অতিরিক্ত ১০০ টাকাসহ মোট ২০০ টাকা আদায় করছে বলে নমুনা পরীক্ষা করতে আসা রোগীরা জানান। এছাড়াও গরীব ও দুঃস্থ্য রোগীদের  নমুনা বিনামূল্যে পরীক্ষার কথা থাকলেও তাদের কাছ থেকে জনপ্রতি ১০০ টাকা করে আদায় করা হয়। গতকাল রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসা ভুক্তিভোগীরা এ সব অভিযোগ করেন।

ভুক্তভোগী মোঃ শাহ আলম, মোঃ মাসুদ খান, আলী আকব্বরসহ অনেকেই অভিযোগ করেন, আমরা রোববার (২২ আগস্ট) হাসপাতালে করোনার নমুনা পরীক্ষা করাতে যাই। এ সময় কর্তৃকপক্ষ কোন প্রকার রশিদ ছাড়াই আমাদের কাছ থেকে জনপ্রতি ২০০ টাকা করে নেন এবং গরীব ও দু:স্থ্যদের একটি ফরম পূরণ করতে দেওয়া হয়। সেটি পূরণ করার পরও তাদের কাছ থেকে ১০০ টাকা করে নেওয়া হয়। অতিরিক্ত টাকার বিষয়ে দায়িত্বরতদের কাছে জানতে চাইলে আমাদেরকে ধমক দিয়ে বলেন টাকা না দিলে নমুনা পরীক্ষা হবে না।

এ ব্যাপারে নমুনা সংগ্রহের দায়িত্বে থাকা মেডিকেল টেকনোলজিষ্ট (ইপিআই) মোঃ ইয়াসিন আলী এ ঘটনা অস্বীকার করে বলেন, আমি শুধু নমুনা সংগ্রহ করেছি এর বাইরে কিছুই জানি না। আপনি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সাথে যোগাযোগ করেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ দিলরুবা ইয়াসমিন লিজা জানান, সরকার নির্ধারিত ফি’র বাইরে কোন টাকা আদায় করা হয় না। অতিরিক্ত টাকা আদায়ের বিষয়ে আমি কোন অভিযোগ পাইনি। নমুনা পরিক্ষায়  অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমারসংবাদ/কেএস