Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

অনিয়ম-দুর্নীতির ঊর্ধ্বে থেকে মানুষের কল্যাণে কাজ করতে হবে: প্রবাসী কল্যাণ মন্ত্রী

জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি

সেপ্টেম্বর ১০, ২০২১, ০৯:৪০ এএম


অনিয়ম-দুর্নীতির ঊর্ধ্বে থেকে মানুষের কল্যাণে কাজ করতে হবে: প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকভাবে কাজ করতে হবে। নিয়মতান্ত্রিক ভাবে কাজ না করলে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছা যাবে না। প্রশাসনে জনবল সংকট সহ বিভিন্ন রকম সমস্যা রয়েছে, এক্ষেত্রে প্রতিটি দপ্তর থেকে উর্ধতন কর্তৃপক্ষকে জানাতে হবে এবং একই সাথে আমাকেও অবগত করতে পারেন। যতক্ষণ না খারাপ প্রমান হয়েছে ততক্ষন আমরা সবাই ভাল মানুষ। মনে রাখতে হবে সরকারি চাকরিজীবি হলেও আপনারা জনগনের সেবক। কাজে ফাঁকি, অবহেলা, অনিয়ম ও দুর্নীতির উর্ধে থেকে মানুষের কল্যাণে কাজ করতে হবে। 

মন্ত্রী বলেন, এক সময় থানায় শুধু এসআই মর্যাদার একজন কর্মকর্তা ছিল। কিন্তু বর্তমানে এএসপি সহ একজন কর্মকর্তা দায়িত্ব পালন করছেন। পুলিশ অপরাধ দমনে জনগনের সহায়তা নিতে হবে। কারণ অনেক সময় দেখা যায় পুলিশ যেখানে ব্যর্থ হয়েছে সেখানে জনগন এগিয়ে এসেছে। 

বিদ্যুৎ বিভাগের সমালোচনা করে বলেন, কাগজে কলমে জৈন্তাপুর উপজেলা শতভাগ বিদ্যুতায় হয়েছে, কিন্তু এখনো অনেক পরিবার বিদ্যুৎ সুবিধা পায়নি। বিশেষ করে তিনি পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের উদ্দেশ্যে বলেন, বিদ্যুৎ পায়নি এমন পরিবার যদি আমার কাছে লিখিত অভিযোগ করে তবে আপনাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

মন্ত্রী শুত্রুবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় জৈন্তাপুর উপজেলার উন্নয়নমূলক কর্মকাণ্ড সহ সার্বিক বিষয়ে উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। 

উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক। এসময় উপস্থিত ছিলেন মন্ত্রীর একান্ত সচিব আহমদ কবীর, কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, ভাইস চেয়ারম্যান মোঃ বশির উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এনামুল হক, উপজেলা সমাজসেবা অফিসার একে আজাদ ভূইয়া, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ আব্দুল্লাহ আল মাসুদ, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির ম্যানেজার সঞ্জিব কুমার দাস, সিনিয়র মৎস্য অফিসার শেখ মোহাম্মদ মাসুদ রানা, উপজেলা কৃষি অফিসার ফারুক হোসাইন, মাধ্যমিক শিক্ষা অফিসার সোলেমান হোসেন, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমদ, মহিলা বিষয়ক অফিসার মোছাঃ তাসলিমা, জৈন্তাপুর আবাসিক বিদ্যুৎ প্রকৌশলী সজল চাকলাদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ সালাউদ্দিন, জনস্বাস্থ্য প্রকৌশলী রাসেল আহমদ ভূইয়া, কর্মচারীদের মধ্যে আলতাফ হোসেন, রুবেল আহমদ, কামরুজ্জামান, আয়শা সিদ্দিকা প্রমূখ। 

এর আগে তিনি সারীঘাট উচ্চ বিদ্যালয়ের গার্লস ফেসিলিটিজি রুম, তৈয়ব আলী কারিগরি কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্ভোধন করেন এবং উপজেলা পরিষদ প্রাঙ্গনে দরিদ্র ও দুস্থ্যদের মাঝে ঢেইটিন-নগদ অর্থ বিতরণ করেন। 

আমারসংবাদ/কেএস