Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

বালিয়াকান্দিতে আ.লীগের পদ বঞ্চিত নেতাদের সাংবাদিক সম্মেলন

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি

সেপ্টেম্বর ১৩, ২০২১, ০২:১৫ পিএম


বালিয়াকান্দিতে আ.লীগের পদ বঞ্চিত নেতাদের সাংবাদিক সম্মেলন

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের নব-গঠিত কমিটিতে তৃণমূলের নির্যাতিত নেতাকর্মীদের বাদ দিয়ে কমিটি ঘোষণার প্রতিবাদ ও কমিটি বাতিলের দাবিতে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকালে বালিয়াকান্দি রিপোর্টার্স ক্লাব কার্যালয়ে প্রয়াত সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন বিশ্বাসের পরিবার ও ভুক্তভোগী তৃনমূল আওয়ামী লীগ নেতাকর্মীদের আয়োজনে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন, প্রয়াত নুরুল আমিন বিশ্বাসের ছেলে সাবেক উপজেলা ছাত্রলীগ নেতা আলমগীর বিশ্বাস।

এ সময় নির্যাতিত নেতাকর্মীদের বাদ দিয়ে কমিটি ঘোষণার তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে কমিটি বাতিল ও তৃনমুলের মতামত নিয়ে গঠনতন্ত্র অনুযায়ী পুনরায় কমিটি গঠনের দাবি জানানো হয়। এছাড়া কমিটিতে অনেক বিএনপি জামায়াত কর্মীদের অর্ন্তভূক্ত করা হয়েছে। মূলত জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের এমপি মোঃ জিল্লুল হাকিম তার বাসায় বসে তার পছন্দের মানুষ গুলোকে নিয়ে এ কমিটি করেছে। ফলে বিভিন্ন সময়ে নির্যাতিত নেতাকর্মীরা বাদ পড়েছে। বিগত দিনে অনেকে নৌকার বিরোধিতা করে স্থানীয় নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হলেও তাদেরকে কমিটিতে রাখা হয়েছে। এবং কমিটিতে অর্থ লেনদেনের মাধ্যমে পদ-পদবী দেয়া হয়েছে বলেও অভিযোগ করা হয় সাংবাদিক সম্মেলনে।

সম্মেলনে উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জঙ্গল ইউপি চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাস, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আহম্মেদ পারভেজ, সহ-সভাপতি বাবুুল আক্তার, সাবেক যুগ্ম-সম্পাদক হাসানুজামান বিশ্বাস সহ অনেকে।

উল্লেখ্য, গতকাল (১২ সেপ্টেম্বর) বিকালে হান্নান মাস্টারকে সভাপতি ও সামছুল আলম সুফিকে সাধারন সম্পাদক করে বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়। তখন বিষয়টি জানতে পারেন নেতাকর্মীরা।

আমারসংবাদ/কেএস