Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

চার দফা দাবিতে ডিপ্লোমা প্রকৌশলীদের মানববন্ধন 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  

সেপ্টেম্বর ১৫, ২০২১, ১১:৩০ এএম


চার দফা দাবিতে ডিপ্লোমা প্রকৌশলীদের মানববন্ধন 

চলমান ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে হ্রাস করে ৩ বছরে রূপান্তরে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগ বন্ধ, বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড (বিএনবিসি) ২০২০ ও ঢাকা ইমারত নির্মাণ বিধিমালা-২০০৮ -এর ধারা-উপধারা সংশোধন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ইনক্রিমেন্ট প্রদান, পদোন্নতির কোটা উন্নীতকরণ এবং সরকারি বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের নুন্যতম বেতন ও পদবী নির্ধারণ করা।

পলিটেকনিক ও টিএসসিতে শিক্ষক বৃদ্ধি, শ্রেণিকক্ষ ও ল্যাব স্থাপন, শিক্ষকদের পদোন্নতি ও সম্মানিভাতা প্রদান, শিক্ষকদের নিয়মিতকরণ ও বেতন ভাতা প্রদান, শিক্ষার্থীদের বৃত্তি ও ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ভাতা বৃদ্ধি এবং ২৯টি ইমাটিং টেকনোলজির বেকার ডিপ্লোমা গ্রাজুয়েটদের কর্মসংস্থানের ব্যবস্থাকরণসহ নানাবিধ দাবি তুলে ধরে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন করেছে ‘বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ’ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। সারাদেশের মতো বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনটির জেলা আহবায়ক প্রকৌশলী মো. মেহদী হাসান।

আইডিইবি, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক সত্যজিৎ রায়ের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য দেন, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ, জেলা শাখার সদস্য সচিব প্রকৌশলী ফিরোজ হোসেন, যুগ্ম আহবায়ক মো. শফিকুল ইসলাম, যুগ্ম সদস্য সচিব প্রকৌশলী মো. রকিবুল ইসলাম ও প্রকৌশলী মো. আবুল খায়েরসহ অন্যরা। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ। 

মানববন্ধনে উপস্থিত ছিলেন, আইডিইবি, জেলা শাখার সভাপতি প্রকৌশলী মো. সাদেকুল ইসলাম, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ, জেলা শাখার যুগ্ম আহবায়ক প্রকৌশলী মো. মাহবুবুর রহমান বাচ্চু, যুগ্ম সদস্য সচিব প্রকৌশলী মো. আহসানুল হক, যুগ্ম সদস্য সচিব প্রকৌশলী ভবতোষ রায়, যুগ্ম সদস্য সচিব প্রকৌশলী মো. রাকিবুল ইসলামসহ সরকারি-বেসরকারি দপ্তরের ডিপ্লোমা প্রকৌশলীগণ। এছাড়া জেলার বিভিন্ন পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ। দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ।   

আমারসংবাদ/এমএস