Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বেনাপোল এক্সপ্রেস ট্রেন চালুর দাবি

বেনাপোল প্রতিনিধি 

সেপ্টেম্বর ২০, ২০২১, ০৯:৪৫ এএম


বেনাপোল এক্সপ্রেস ট্রেন চালুর দাবি

করোনার অজুহাতে বেনাপোল-ঢাকাগামী আন্ত:নগর বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি দীর্ঘদিন বন্ধ রয়েছে। এতে এই ট্রেনে যাতায়াতকারী যাত্রী সাধারণ দুর্ভোগে পড়েছে। 

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দেশব্যাপী বিধিনিষেধ শুরুর পর থেকে সারা দেশের অন্য ট্রেনগুলোর মতো বেনাপোল এক্সপ্রেস ট্রেনও বন্ধ হয়ে যায়। পরবর্তীকালে বিধিনিষেধ তুলে নেওয়ার পর সারা দেশের সব ট্রেন চালু হলেও এই ট্রেন বন্ধ থেকে যায়।

ভারত সীমান্ত খুলে দেওয়ায় দেশের বিভিন্ন স্থান থেকে হাজারও পাসপোর্টধারী যাত্রী প্রতিদিন বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যায়। তাদের বেশির ভাগই ঢাকা থেকে আসেন। ঢাকা থেকে বেনাপোলে আসার একমাত্র মাধ্যম হচ্ছে বর্তমানে বাস। ফেরি চলাচলে বিভিন্ন অসুবিধা হলে এই বাস নির্দিষ্ট সময়ে ঢাকা কিংবা বেনাপোলে পৌঁছাতে পারে না। এর ফলে যাত্রীদের অবর্ণনীয় দুর্দশা হয়। এসব কারণে বেনাপোলবাসী আবার ঢাকা-বেনাপোল রেল সার্ভিস চালুর দাবি জানিছে।

বেনাপোলের ব্যবসায়ী সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বলেন, ট্রেনটি চালু হলে বেনাপোল-ঢাকার মধ্যে হাজার হাজার যাত্রীর যাতায়াত সহজ হবে। ব্যবসা-বাণিজ্যে গতি বাড়বে।

পশ্চিমাঞ্চল রেল বিভাগের মহাব্যবস্থাপক মীহির কান্তি গুহ বলেন, দীর্ঘদিন ফেলে রাখায় বেনাপোল এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনের ক্ষতিগ্রস্ত বগি মেরামতে সৈয়দপুরের লোকোশেডে রয়েছে। খুব শিগগির এই ট্রেন চালু করা হবে।

আমারসংবাদ/কেএস