Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

তিনবিঘা করিডোর পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী   

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি

সেপ্টেম্বর ২১, ২০২১, ১০:৪৫ এএম


তিনবিঘা করিডোর পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী   

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন সোমবার (২০ সেপ্টেম্বর) সন্ধায় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার আলোচিত দহগ্রাম ইউনিয়নের জিরো পয়েন্ট সীমান্ত পরিদর্শন করেন। 

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দিন- রাত পরিশ্রম করেন এ দেশের জন্য। প্রতিমন্ত্রী প্রশ্ন করে বলেন, আজকে বাংলাদেশ ভালো আছে, না ভারত ভালো আছে? আমাদের জন্ম সেদিন আর ভারতের জন্ম কত আগে। উনাদের (ভারতের) ভূমি বেশি, সম্পদ বেশি তারপরেও উনারা পিছিয়ে- একমাত্র আমার মাননীয় প্রধানমন্ত্রীর কারণে দেশ/ আমরা এগিয়ে গেছি। তিনবিঘা করিডর নিয়ে বঙ্গবন্ধু ভেবেছিলেন। যে এ মানুষ গুলোর কিভাবে মুক্তি দেওয়া যায়। ঘটনাক্রমে অনেক বছর পর তারই সুযোগ্য কন্যার হাতে এটা ২৪ ঘণ্টা খুলে দেওয়া সম্ভব হয়েছে। সকল ক্ষেত্রে বঙ্গবন্ধুর চিন্তা- ভাবনা বিদ্যমান রয়েছে। 

এ সময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, স্বাস্থ্য সচেতনতা ও স্বাস্থ্য সম্মতভাবে শ্রেণিপাঠ পরিচালনায় রুটিন দেওয়া হয়েছে। সকল বিষয়ে নির্দেশনা দেওয়া আছে। বিদ্যালয় গুলো কেমন আছে এগুলো দেখছি। গোটা শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া আছে- আমি এক বিভাগ দেখছি। সচিব এক বিভাগ দেখছেন। ডিজি আরেক বিভাগ দেখছেন। পর্যায়ক্রমে দেশের সব বিভাগ গুলো দেখছি। দহগ্রামের বিদ্যালয় গুলো দেখলাম, যা দরকার সেগুলো করা হবে। সংস্কার করা হবে। ভবন করা করা হবে। পর্যাপ্ত বিল্ডিং, বাউন্ডারি ওয়াল, ক্লাস রুম করার টাকা আছে। এবারে ১৯ হাজার কোটি টাকা আমরা সারেন্ডার করেছি। 

পাটগ্রাম উপজেলার আলোচিত দহগ্রাম ইউনিয়নের জিরো পয়েন্ট সীমান্ত পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। 

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী সড়ক পথে সন্ধা পৌনে ৬ টায় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার আলোচিত দহগ্রাম ইউনিয়নের তিনবিঘা করিডরে আসেন। এরপর তিনি বঙ্গেরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন ও দহগ্রাম ইউনিয়নের শেষ সীমান্ত জিরো পয়েন্ট পরিদর্শন করে স্থানীয়দের সাথে কথা বলেন। এ সময় তার সাথে প্রাথমিক শিক্ষা বিভাগের রংপুর বিভাগীয় উপপরিচালক (ভার:) মুজাহিদুল ইসলাম, লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম নবী, পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান, পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট, পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক, দহগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন প্রধান, দহগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাফিউল আলম বাবলু, সম্পাদক হাবিবুর রহমান এবং উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। 

আমারসংবাদ/কেএস