Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ইউপি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে: আইনমন্ত্রী

মোঃ সাইফুল ইসলাম, আখাউড়া 

সেপ্টেম্বর ২৩, ২০২১, ০৭:১৫ এএম


ইউপি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, সেই জন্য আমরা নির্বাচন করবো, আপনারা নির্বাচনে অংশগ্রহণ করুন।

এসময় তিনি বলেন, শেখ হাসিনার সরকার ষড়যন্ত্রে ভয় করে না। ষড়যন্ত্রে একবার জাতির পিতাকে হারিয়েছি। আর ষড়যন্ত্র করতে দেব না। আমরা সকল ষড়যন্ত্র প্রতিহত করব জনগণের শক্তিতে। আমাদেরকে ষড়যন্ত্রের ভয় দেখাবেন না।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ মাঠে আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

আখাউড়া উপজেলায় ৩৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন উপলক্ষে আখাউড়া উপজেলা আওয়ামী লীগ এ জনসভার আয়োজন করে।

আইনমন্ত্রী বলেন, দুইটি দুর্নীতির মামলায় খালেদা জিয়ার একটিতে ১০ বছর, আরেকটিতে ৭ বছর সাজা হয়েছে। মানবিক কারণে দুই শর্তে তাকে মুক্তি দেওয়া হয়েছে। ওনার কোভিড হয়েছে, হাসপাতালে গেছেন। 

হাসপাতালে যাওয়ার দিন থেকে বলছেন বিদেশে যেতে দেন, বিদেশে যেতে দেন। তখন বিমান-ট্রেন-জাহাজ কিছুই চলে না। কিন্তু ওনাদেরকে বিদেশে যেতে দিতে হবে! আমরা বললাম চিকিৎসা তো হচ্ছে। ওনি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এখনও বলে বিদেশ যেতে দেন।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, আমরা নাকি ভয় পাই ওনাকে (খালেদা জিয়া) বিদেশে যেতে দিতে। যে লোক, যে দল দেশে থেকে অশ্বডিম্ব পাড়ে- সে বিদেশে গিয়ে কী পাড়তে পাড়ে? বিদেশে গেলে কী হতে পারে?

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় আরও বক্তব্য রাখেন, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, আখাউড়া মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার জামশেদ শাহ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা, পিওনা আক্তার, ছাত্রলীগের সভাপতি সাহাব উদ্দিন বেগ সাপলু, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ।

জনসভায় আইনমন্ত্রীর একান্ত সচিব নূর কুতুব উল আলম, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন, পুলিশ সুপার আনিসুর রহমান, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কাউসার ভূইয়া ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। 

জনসভা শেষে আইনমন্ত্রী আনিসুল হক আখাউড়া পৌরসভাকে ১২০ কোটি টাকা ব্যয়ে পানি সরবরাহ প্রকল্পের জন্য ৫৪ লক্ষ টাকা ব্যয়ে ৪০ শতক জমি কিনে দান করেন।

আমারসংবাদ/এআই