Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

এটিএম বুথ লুট: চার আসামি ৫ দিনের রিমান্ডে 

সিলেট প্রতিনিধি 

সেপ্টেম্বর ২৩, ২০২১, ১২:২০ পিএম


এটিএম বুথ লুট: চার আসামি ৫ দিনের রিমান্ডে 

সিলেটে ওসমানীনগরে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) এটিএম বুথ থেকে টাকা লুটের ঘটনায় জড়িত চার আসামিকে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। 

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর।

এর আগে দুপুরে তাদেরকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার বেলা ১২টার দিকে সংবাদ সম্মেলন করে পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন বলেন, ওই এটিএম বুথের উপরেই ছিল ব্যাংকের শাখা ছিল। বুথে ও ব্যাংকে অস্ত্রাধারী দুইজন নিরাপত্তাকর্মী থাকলেও তাদের মধ্যে সমন্বয় ছিল না। তারা দু'জনই রাতের বেলায় ঘুমিয়ে ছিলেন।

লুট হওয়া এটিএম বুথের সিসি ক্যামেরাতে ত্রুটি ছিল উল্লেখ করে পুলিশ সুপার বলেন, সিসি টিভি ফুটেজ দেখেই মনে হয়েছে তারা চারজনই পেশাদার ছিনতাইকারী। এই ঘটনায় আটক শামীম দুবাই ও ওমানে থাকতো। ওমানে থাকা অবস্থায় সে স্থানীয় ব্যাংকের এটিএমবুথ ডাকাতির ঘটনায় ৮ বছর কারাবাস করে।

গত ১১ সেপ্টেম্বর ভোররাত ৩টার দিকে সিলেটের ওসমানীনগর উপজেলার শেরপুর পশ্চিম বাজারের ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) এটিএম বুথে ডাকাতির ঘটনা ঘটে। বুথ ভেঙে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা লুট করে নেয় ডাকাতরা।

এ ঘটনায় ইউসিবিএল ব্যাংকের শেরপুর শাখা ব্যবস্থাপক সৈয়দ আশরাফুল আমিন বাদী হয়ে অজ্ঞাত চার দুস্কৃতিকারীকে আসামি করে ওসমানীনগর থানায় মামলা দায়ের করেন।

গত বুধবার (২২ সেপ্টেম্বর) ডিএমপির ডিবি উত্তর টিম এটিএম ব্যাংক লুটের ঘটনায় ঢাকার বিভিন্ন এলাকা থেকে শামীম আহমেদ, নুর মোহাম্মদ সেবুল ও আব্দুল হালিমকে গ্রেপ্তার করে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে হবিগঞ্জের হাওর এলাকা থেকে এই ঘটনায় জড়িত সাফিউদ্দিন জাহিরকেও আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১০ লাখ ৮ হাজার টাকাসহ ডাকাতি কাজে ব্যবহৃত বেশকিছু মালামাল জব্দ করা হয়।

আমারসংবাদ/কেএস