Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ক্যান্সার আক্রান্ত স্বামীর চিকিৎসায় সাহায্য চান স্ত্রী

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি

সেপ্টেম্বর ২৫, ২০২১, ০৭:৫০ এএম


ক্যান্সার আক্রান্ত স্বামীর চিকিৎসায় সাহায্য চান স্ত্রী

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নে লিভার ক্যান্সারসহ নানা রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাহীন ভাবে রয়েছেন আবুল হোসেন নামে এক বৃদ্ধ। পাশে দুঃচিন্তায় দিন পার করছেন স্ত্রী নুরুতন নেছা(৫৩)। স্বামীর চিকিৎসায় জন্য সমাজের বৃত্তবানদের কাছে সাহায্য চান তিনি। 

জানা গেছে, ওই ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ভোটহাটখাতা গ্রামের আবুল হোসেন (৬২) এক বছর আগে পেটে ব্যাথা ও ডায়াবেটিসে আক্রান্ত হয়। অর্থের অভাবে তখন সঠিক চিকিৎসা না করায় পরবর্তীতে জন্ডিস ও লিভারের সমস্যা দেখা দেয়।

একপর্যায়ে লিভার ক্যান্সার হয়। গরীব সংসারের যতটুকু সম্পদ ছিল তা বিক্রি করে চিকিৎসা দিয়ে বর্তমানে পরিবারের সদস্যদের দিন কাটছে অনাহারে- অর্থাহারে। টাকার অভাবে ওষুধ খাওয়ানো বন্ধ রয়েছে আবুল হোসেনের।

আবুল হোসেন পেশায় ছিলেন একজন ভ্যান চালক। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি আবুল হোসেন রোগাক্রান্ত হওয়ায় অত্যন্ত দিশেহারা অবস্থায় পরেছে তার বৃদ্ধ স্ত্রী। ছেলে সন্তানহীন আবুল হোসেন- নুরুতন নেসা দম্পতির ১ মেয়ে। সেই মেয়ের বিয়ে হলেও মারা গেছেন স্বামী। 

এক ছেলেকে নিয়ে কষ্টে চলছেন তিনিও। আবুল হোসেনের বসতভিটার ৬ শতাংশের জমির মধ্যে চিকিৎসায় চার শতাংশ বিক্রি করে বর্তমানে কোনো রকমে আছেন দুই শতাংশের মধ্যে। আবুল হোসেনের চিকিৎসক জানিয়েছেন উন্নত চিকিৎসায় আবুল হোসেন সুস্থ হতে পারে। এজন্য অনেক টাকার প্রয়োজন। 

আবুল হোসেনের স্ত্রী নুরুতন নেসা বলেন, ‘খেয়ে না খেয়ে স্বামীর পাশে আছি। ওষুধ না খাওয়ালে পেটে ব্যাথা হয়। যন্ত্রণায় ছটফট করতে থাকেন। কি করি কার কাছে যাই। চোখের পানি ফেলে দেখা ছাড়া কিছু করতে পারিনা। আল্লাহ্ যেন কোনো গরীবদের এ রকম অসুখ না দেন। কেউ সাহায্য করলে তাকে (স্বামী) ওষুধ কিনে খাওয়াতাম।’  

আমারসংবাদ/এআই