Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ময়মনসিংহে ডিবির অভিযানে ৯ ডাকাত গ্রেপ্তার

ময়মনসিংহ ব্যুরো

সেপ্টেম্বর ২৮, ২০২১, ০২:৩৫ পিএম


ময়মনসিংহে ডিবির অভিযানে ৯ ডাকাত গ্রেপ্তার

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ গভীর রাতে অভিযান চালিয়ে সংঘবদ্ধ ডাকাত দলের ৯ সদস্যকে গ্রেপ্তার করেছে। 

সোমবার দিবাগত রাত পৌনে ২টার দিকে ময়মনসিংহ সদর উপজেলার চরকালিবাড়ী ময়লাকান্দা এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করে ডিবির একটি টিম। 

ডিবি জানিয়েছে, এসময় সংঘবদ্ধ ডাকাত দলটি দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।

গ্রেপ্তারকৃতর ডাকাতরা হচ্ছে-মোঃ রাসেল (২৯), মোঃ দুলাল (৩২), মামুন (২৯), সীমান্ত (২৮), মোঃ রাকিব (২০), সাগর আহম্মেদ (২৮), সাকিব (২১), টিটু (২৭) ওরনি (২৫)। এদের সকলের বাড়ি সদর উপজেলায়। 

জেলা গোয়েন্দা পুলিশেরঅফিসার ইনর্চাজমোঃ সফিকুল ইসলাম জানিয়েছেন, সংঘবদ্ধ একটি ডাকাত দল উল্লেখিত স্থানে একত্রিত হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের এসআই মামুনের নেতৃত্বে ডিবির একটি টিম গভীর রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তারর করে।

এসময় তাদের কাছ থেকে ৯টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতরা জানিয়েছে তারা রেলওয়ে এলাকাসহ ময়মনসিংহ ও পার্শ্ববর্তী নেত্রকোনা এবং জামালপুর জেলার সুবিধা জনক স্থানগুলোতে ডাকাতি করার জন্য অস্ত্রসস্ত্রসহ সঙ্গবদ্ধ হয়েছে। 

ডাকাতির প্রস্তুতির নিয়ে ডাকাতি করার জন্য ঘটনাস্থলে সমবেত হওয়ার অভিযোগে ডাকাতদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় পেনাল কোড ৩৯৯/৪০২ ধারায় এবং উদ্ধারকৃত অবৈধ অস্ত্র রাখার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। 

গ্রেপ্তারকৃত আসামীদেরকে ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ আদালতে সোর্পদ করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে ডিবির পক্ষ থেকে জানানো হয়েছে।