Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সরকারি হাসপাতালে বে-সরকারি হাসপাতালের প্রচারণা

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি

সেপ্টেম্বর ৩০, ২০২১, ০২:১০ পিএম


সরকারি হাসপাতালে বে-সরকারি হাসপাতালের প্রচারণা

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্যসেবা নিতে আসা জনগণের মাঝে স্থানীয় বে-সরকারি বাউরা ডলি বেলায়েত রোটারী হাসপাতালের চিকিৎসার লিফলেট দিয়ে প্রচারণা চালানোর অভিযোগ উঠেছে। 

গত মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা নিতে আসা রোগীদের বে-সরকারি প্রতিষ্ঠান বাউরা ডলি বেলায়েত রোটারী হাসপাতালের কয়েকজন কর্মী ডায়াবেটিস পরীক্ষার নামে ওই প্রতিষ্ঠানের লিফলেট রোগীদের হাতে ধরিয়ে দিতে দেখা গেছে।  

বে-সরকারি হাসপাতালের লিফলেট হাতে নিয়ে একাধিক নারী-পুরুষ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের হচ্ছে। এ সময় চিকিৎসাসেবা নিতে আসা কয়েকজন নারী-পুরুষ জানান, ‘উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে কয়েকজন নারী বে-সরকারি বাউরা ডলি বেলায়েত রোটারী হাসপাতালের লিফলেট হাতে দিচ্ছে। বিভিন্ন রোগের চিকিৎসার জন্য বাউরা  ডলি বেলায়েত রোটারী হাসপাতালে যেতে বলেন।

ওই লিফলেটে - লেখা রয়েছে অভিজ্ঞ চিকিৎসক দ্বারা রোগীদের সু-চিকিৎসা করা হয়। গর্ভবতী মহিলাদের চিকিৎসা, কার্ডিওলজি, মেডিসিন ও ডায়াবেটিস, রক্তের বিভিন্ন পরীক্ষা, ইসিজি, অভিজ্ঞ চিকিৎসক দ্বারা আলট্রাসনোগ্রাম পরীক্ষা, মহিলা ও শিশু রোগের চিকিৎসা, স্তন ও জরায়ুর ক্যান্সার ও সুলভ মুল্যে উন্নত মানের হাইজনিক কিট ও নবজাতকের কর্ড ক্লাম্প প্রভৃতি উল্লেখ করা।  এতে সরকারি স্বাস্থ্যকমপ্লেক্সে  চিকিৎসা নিতে আসা রোগীরা ইতস্ত বোধ করেন।

বাউরা ডলি বেলায়েত রোটারী হাসপাতালের সভাপতি ফয়সাল বেলায়েত হোসেন বলেন, সরকারি হাসপাতালে আমরা কোনো লিফলেট দেইনি। 
 
এ বিষয়ে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এম সাইফুল ইসলাম বলেন, বাউরা ডলি বেলায়েত হাসপাতালের কর্তৃপক্ষ কিছু লোকের ব্লাড সুগার পরীক্ষা করতে চায়। হাসপাতালে বিভিন্ন বে -সরকারী প্রতিষ্ঠান প্রোগ্রাম করে থাকে। রোটারী যেহেতু একটি প্রাইভেট এনজিও এজন্য অনুমতি দেওয়া হয়। ওনাদের লিফলেট দেওয়ার কথা ছিলনা। ব্লাড সুগার পরীক্ষার অনুমতি দেওয়া হয়েছিল। লিফলেট দেওয়ার জন্য নয়। আমি দেখছি বিষয়টা।  

আমারসংবাদ/কেএস