Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ওসমানীনগরে উন্নয়ন কাজের উদ্বোধন নিয়ে মুখোমুখি আ.লীগ ও সাংসদ

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি

অক্টোবর ৫, ২০২১, ০৩:২০ পিএম


ওসমানীনগরে উন্নয়ন কাজের উদ্বোধন নিয়ে মুখোমুখি আ.লীগ ও সাংসদ

সিলেটের ওসমানীনগরের খাদিমপুর কমিউনিটি ক্লিনিকের উন্নয়ন কাজের উদ্বোধন নিয়ে মুখোমুখি অবস্থান নিয়েছেন স্থানীয় সংসদ সদস্য মোকাব্বির খান ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। একই সময়ে দুটি পক্ষ উন্নয়ন কাজ উদ্বোধনে ঘোষনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে বলে জানা গেছে। এতে সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী। 

বুধবার ২টায় উন্নয়ন কাজের উদ্বোধন করার কথা রয়েছে।  
 
জানা যায়, স্থানীয় প্রবাসীদের অনুরোধে ওসমানীনগরের উমরপুর ইউনিয়নের খাদিমপুর কমিউনিটি ক্লিনিকের সীমানা প্রাচীর স্থাপনের জন্য দেড় লাখ বরাদ্দ দেন স্থানীয় সংসদ সদস্য মোকাব্বির খান। সম্প্রতি সীমানা প্রাচীরের কাজ সমাপ্ত হওয়ায় বুধবার (৬ অক্টোবর) প্রবাসীরা মোকাব্বির খানকে দিয়ে তা উদ্বোধন করার উদ্যোগ নেন।  

বিষয়টি জানার পর গত শনিবার স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ এবং আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করে প্রবাসী কাপ্তান মিয়ার সাথে দেখা করেন। এসময় তারা সংসদ সদস্যকে উদ্বোধক হিসেবে না আনার জন্য অনুরোধ করে একই তারিখে স্থানীয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে জেলা মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিনকে দিয়ে উদ্বোধনের ঘোষণা দেন। কাপ্তান মিয়া তাৎক্ষণিক মুঠোফোনে সংসদ সদস্যকে বিষয়টি অবগত করেন। 

তবে সংসদ সদস্য উদ্বোধনের সিদ্ধান্তে অনড় থাকেন বলে জানা গেছে। এমন পরিস্থিতিতে এলাকায় চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। উদ্বোধনের কাজ বাস্তবায়ন করতে মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ এক সভায় মিলিত হন।  

প্রবাসী কাপ্তান মিয়া বলেন, আমরা কয়েকজন প্রবাসী এমপি সাহেবকে কমিউনিটি ক্লিনিকের সীমানা প্রাচীর করে দেয়ার অনুরোধ করলে তা করে দেন। বুধবার এই উন্নয়ন কাজ এমপি মোকাব্বির খান কর্তৃক উদ্বোধন করার কথা। স্থানীয় ইউনিয়ন সদস্য ও আওয়ামী লীগ এবং যুবলীগ নেতাকর্মীরা এমপিকে দিয়ে উদ্বোধন না করার অনুরোধ করলে আমি বিষয়টি এমপি সাহেবকে অবগত করেছি।

ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু বলেন, ২০১১ সালে তৎকালীস সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী এই ক্লিনিকের উদ্বোধন করেছেন, এখন নতুন করে উদ্বোধনের কারণ আমাদের কাছে বোধগম্য নয়। এই বিষয়ে আওয়ামী লীগ নেতাকর্মীরাও ক্ষুব্ধ। 

উমরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া বলেন, স্থানীয় ইউনিয়ন পরিষদের উদ্যোগে এই ক্লিনিকের অনেক সংস্কার করা হয়েছে এবং বর্তমানে সরকারি ব্যয়ে সীমানা প্রাচীর নির্মিত হয়েছে। বুধবার প্রয়াত সাবেক সংসদ সদস্য উমরপুরের কৃতিসন্তান আশরাফ আলীর নামে সীমানা প্রাচীরের নাম ফলক স্থাপনের উদ্যোগ নিয়ে অতিথি দাওয়াত দিয়েছি। কিন্তু হঠাৎ করে শোনছি সংসদ সদস্য মোকাব্বির খান নাকি একই দিনে এর উদ্বোধন করবেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানা বলেন, বিষয়টি জানার পর সব ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে উভয়পক্ষের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি।  

সংসদ সদস্য মোকাব্বির খান বলেন, সরকারের টাকায় কাজের উদ্বোধনে যদি কেউ বাধা দেয় তবে তা দেখার দায়িত্ব প্রশাসনের।

আমারসংবাদ/এআই