Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

‘নিজেদেরকে স্বনির্ভর করে গড়ে তুলতে হবে’

পিরোজপুর প্রতিনিধি

অক্টোবর ১১, ২০২১, ১০:৩০ এএম


‘নিজেদেরকে স্বনির্ভর করে গড়ে তুলতে হবে’

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, নিজেদেরকে স্বনির্ভর করে গড়ে তুলতে হবে। সব বিষয়ে নিজেদের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরি নেশায় কখনোই নিজেদের না পেয়ে বসে।

ভালোভাবে পড়াশুনা করে নিজেদের সাবলম্বী করে গড়ে তুলতে হবে। আদর্শভাবে শিক্ষিত হলে কখনো কোথাও বাধাগ্রস্থ হতে হবে না। ঐকান্তিক প্রচেষ্টা, নৈতিকতা ও মূল্যবোধ থাকলে নিজেকে সাবলম্বী করে গড়ে তোলা যাবে।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে শহীদ ওমর ফারুক মিলনায়তনে পিরোজপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে "মধ্যম আয়ের দেশে উন্নীত বাংলাদেশ : তারুণ্যের ভাবনায় মিট দ্যা মিনিষ্টার শ. ম. রেজাউল করিম এমপি মন্ত্রী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়"-শীর্ষক সংলাপে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী আরো বলেন, পিরোজপুরসহ দেশের সকল পর্যায়ের উন্নয়নে সরকার কাজ করছে। দেশের বেকারত্ব দূরীকরনে কাজ করছে সরকার। কারিগরী শিক্ষায় উদ্বুদ্ধ হলে বেকারত্বের সংখ্যা কমবে। দক্ষ মানবসম্পদ না হলে দেশের উন্নয়ন সম্ভব না, যা বিনির্মাণে সরকার কাজ করছে ২০০৮ সাল থেকে। 

পিরোজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ এর সঞ্চালনায় সংলাপে প্যানেল আলোচক হিসেবে আলোচনা করেন-জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) চৌধুরী রওশন ইসলাম, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গৌতম নারায়ন রায় চৌধুরী, ইত্তেফাকের স্টাফ রিপোর্টার মুনিরুজ্জামান নাসিম আলী।

সংলাপ শেষে বিভিন্ন বিদ্যালয় ও কলেজের সেরা ১০ শিক্ষার্থীকে ক্রেস্ট ও অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের সনদপত্র ও কলম বিতরণ করা হয়। 

এর আগে সকালে সদর উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে ঘূর্ণিঝড় ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় থেকে প্রাপ্ত ৫০ জনের মাঝে ঢেউটিন ও ৫০ জনের মাঝে চেক এবং জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে ১৮ জন খামারীদের মাঝে মিল্ক সেপারেটর মেশিন বিতরণ করেন মন্ত্রী।

আমারসংবাদ/এআই