Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নবনিযুক্ত জেলা প্রশাসকের সাথে লৌহজংয়ের বিশিষ্টজনদের মতবিনিময় সভা 

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি 

অক্টোবর ১২, ২০২১, ১২:০০ পিএম


নবনিযুক্ত জেলা প্রশাসকের সাথে লৌহজংয়ের বিশিষ্টজনদের মতবিনিময় সভা 

মুন্সীগঞ্জ জেলার নবনিযুক্ত জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট কাজী নাহিদ রসুল লৌহজং উপজেলার বিশিষ্টজনদের সাথে মতবিনিময় সভা করেছেন। লৌহজং উপজেলা পরিষদের সভাকক্ষে উক্ত মত বিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। লৌহজং উপজেলার বিশিষ্টজনের মধ্যে বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, সমাজসেবক, সাংবাদিক ও সরকারি কর্মকর্তাদের সাথে এ মতবিনিময় সভা করেন। 

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুর ১ টার দিকে উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল আউয়ালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) কাজী নাহিদ রসুল।

এ সময় আরও উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গনী তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ শিকদার, ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) কাউছার হামিদ, লৌহজং থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান মানিক সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলার সাংবাদিকবৃন্দরা।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, উপজেলার সব সমস্যার সমাধানে তিনি সর্বোচ্চ সহায়তা করবেন, উপজেলার আইন-শৃঙ্খলা, বিভিন্ন অপকর্ম ও অব্যবস্থাপনা কঠোর ভাবে শক্তহস্তে দমন করবেন। বর্তমানে মা ইলিশ রক্ষার জন্য অভিযান চলছে। 

এ বিষয় নিয়ে আলোচনা হলে উপজেলা মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ বলেন, এ বছর মা ইলিশ ধরতে বিশেষ হাতিয়ার ব্যবহার করছে জেলেরা। সেই হাতিয়ার হচ্ছে অপ্রাপ্ত বয়স ও শিশু-কিশোর। মাছ ধরতে এই অপ্রাপ্ত বয়সের ছেলেদের ব্যবহার করছে জেলেরা। এই ৮ দিনে আটক ১১২ জন জেলের মধ্যে ৩৭ জনেরই অপ্রাপ্ত বয়স। 

এ বিষয়ে জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল আটককৃত অপ্রাপ্ত বয়সের জেলেদের অভিভাবকদের ডেকে সতর্ক করতে পরামর্শ দেন। 

এর আগে বেলা ১১টায় বার্ষিক পরিদর্শনের অংশ হিসেবে লৌহজং থানা পরিদর্শন করেন জেলা প্রশাসক ও জেলার ম্যাজিস্ট্রেট কাজী নাহিদ রসুল, এ সময় লৌহজং থানার অফিসার ইনচার্জ (ওসি) এবং তার সহকারীরা তাকে ফুলদিয়ে বরণ করেন নেন। জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, লৌহজং থানা পরিদর্শনের সময় বিভিন্ন মামলার বিষয়ে অফিসার ইনচার্জ এর সাথে কথা বলেন। সাধারণ মানুষ যেনো পুলিশের সেবা নির্বিগ্নে পায় সে ব্যাপারে পুলিশ সদস্যদের বলেন। এরপর তিনি থানায় গুরুত্বপূর্ণ রেজিষ্ট্রার গুলো পরিদর্শন করেন। থানায় রক্ষিত পরিদর্শন রেজিষ্ট্রারে তার মন্তব্য করেন।

আমারসংবাদ/কেএস