Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

কিশোরগঞ্জে মহাসমারোহে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব

কিশোরগঞ্জ প্রতিনিধি 

অক্টোবর ১৪, ২০২১, ১০:৫৫ এএম


কিশোরগঞ্জে মহাসমারোহে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার হিলচিয়ায় জমিদার রাম সুন্দর সাহার আঙিনায় শত বছরের পুরনো মন্দিরে ঝন্টু কুমার সাহা সিআইপির তত্ত্বাবধানে ধারাবাহিকভাবে ১২ বছর যাবত মহাসমারোহে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব। 

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে থাকায় এবার পূজার আড়ম্বর অনেক বেশি। প্রতিমা ও মণ্ডপে তোরণ নির্মাণেও রয়েছে ভিন্নতা। জাঁকজমকপূর্ণ ও ভিন্নতার এক শৈল্পিক ছোঁয়ায় সেজে ওঠেছে মন্দির। এ যেন নতুনত্বের এক শৈল্পিক নিদর্শন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুর্গাপূজার নবমীতে গিয়ে দেখা যায়, প্রায় শত বছরের পুরোনো এই মন্দিরে আসা ভক্ত ও দর্শনার্থীদের মাঝে প্রসাদ বিতরণ করা হচ্ছে। চলছে পূজা-অর্চনাও। পূজার স্বাদ নিতে দূর দূরান্ত থেকে ভক্ত ও দর্শনার্থীরা এসে স্বাস্থ্যবিধি মেনে এবং স্থানীয় আইনশৃংখলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে মন্দির দর্শন করছেন। পাশাপাশি মণ্ডপটি পরিদর্শন করেছেন অন্যান্য ধর্মের সুধীজনেরাও।

বাজিতপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ঝন্টু কুমার সাহা সিআইপি বলেন, বাজিতপুর উপজেলার হিলচিয়ায় দুর্গাপূজা সাম্প্রদায়িক সম্প্রীতি ও উৎসবের মডেল। সোমবার মহাষষ্ঠী পূজার মধ্যদিয়ে শুরু হয়ে মঙ্গলবার মহাসপ্তমী, বুধবার মহাঅষ্টমী ও বৃহস্পতিবার মহানবমী পূজা অনুষ্ঠিত হয়। শুক্রবার বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে শারদীয়া দুর্গাপূজা। এবারের পূজায় মা দুর্গার ভক্তরা বিশ্বব্যাপী সকল মানুষকে করোনামুক্ত রাখার জন্য বিশেষ প্রার্থনা করবেন।

তিনি আরও বলেন, শত বছরের পুরোনো এই মন্দিরে দুর্গোৎসব এ ভক্ত ও দর্শনার্থীরা অনেক বেশী।সকল শ্রেণি-পেশার ধর্মপ্রাণ পূজারী ও ভক্তবৃন্দ স্বাস্থ্যবিধি মোতাবেক পূজায় অংশ নিচ্ছেন বলে সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

আমারসংবাদ/কেএস