Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সিরাজদীখানে কালী মন্দিরে প্রতিমা ভাঙচুর

সিরাজদীখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

অক্টোবর ১৬, ২০২১, ১০:৩৫ এএম


সিরাজদীখানে কালী মন্দিরে প্রতিমা ভাঙচুর

মুন্সীগঞ্জের সিরাজদীখানে কালী মন্দিরের ৬ টি প্রতিমার মাথা ভেঙে ফেলেছে দুর্বিত্তরা। 

শুক্রবার দিবাগত গভীর রাতে উপজেলার রশুনিয়া ইউনিয়নের দানিয়াপাড়া শ্বশানঘাট কালী মন্দিরে এ ঘটনা ঘটেছে। 

মন্দিরে থাকা কালী, শিব, ২ টি জুগি ও ২টি জয়া-বিজয়া প্রতিমার মাধা ভেঙে মন্দিরের বাইরে ফেলে দেয়। ৩ টির মাথার অংশ পাওয়া যায়, বাকি গুলো পাওয়া যায়নি। ভোর সাড়ে ৬ টার দিকে মন্দিরের সেবায়েত এসে দেখে কমিটির লোক জনকে খবর দেয়। এ ঘটনায় হিন্দু ধর্মালম্বিসহ এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছে। 

শনিবার সকাল ১০ টার দিকে জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল ও পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, উপজেলা ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সুবীর কুমার দাশ,সহকারী পুলিশ সুপার (সিরাজদীখান সার্কেল)রাশেদুল ইসলাম এবং থানার ওসি মোহাম্মদ বোরহান উদ্দিন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঈনুল হাসান নাহিদ,রশুনিয়া ইউপির চেয়ারম্যান মো.ইকবাল হোসেন ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। 

পরিদর্শনকালে জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল জানান, প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে। তদন্ত চলছে। এ মুহুর্তে ক্যামেরার সামনে কিছু বলবেন না। তবে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে তারা জানান। 

গ্রামবাসী অনেকে জানান, মুলফটক তালা দেওয়া, টিনের বেড়া যেভাবে কেটেছে তাতে লোক ভীতরে প্রবেশ ও বাইরে বের হওয়া বিয়য়টি সন্দেহ জনক। তবে রাতে প্রশাসনের টহল আরো জোরদার করা উচিৎ ছিলো, যেহেতু সারা দেশে কিছুটা সমস্যা চলছে। 

জেলা হিন্দু-বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সুবীর চক্রবর্তি জানান, আমরা এ মন্দিরে রাত ৩ টা, কেউ সাড়ে ৩ টা পর্যন্ত ছিলাম। এরপর রাতের অন্ধকারে পরিকল্পিত ভাবে কেউ ভাঙচুর করে। আমি বলব এটা চোরা গুপ্তা হামলা। আমরা প্রশাসনের কাছে দাবী জানাই তাদের ধরে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হোক। 

মন্দিরের সেবায়েত সুদর্শন নায়েব জানান, ভোর সাড়ে ৬ টায় তিনি মন্দিরে এসে দেখেন প্রতিমা ভাঙা। সাথে সাথে তিনি কমিটির লোক জনকে খবর দেন। 

কালী মন্দিরের সাধারন সম্পাদক সুব্রত দেবনাথ জানান, শনিবার ভোরে একজন পূজারী মন্দিরের বিদ্যুতের সুইচ অফ করতে এসে দেখে মহাশ্মশান কালি মন্দিরের দুর্বৃত্তরা মন্দিরের কালী মূর্তিটা ভেঙ্গে ফেলেছে এবং মহাদেব ,শ্যামাকালি,মহাদেব সহচারী নাগিনী ও যুগিনীর মূতির কারো মাথা কারো হাত নেই পরে বিষয়টি প্রশাসনকে জানানো হয়। 

সিরাজদীখান থানার ওসি মোহাম্মদ বোরহান উদ্দিন জানান,মন্দিরের টিনসেটের ভেড়া কেটে চোর যেভাবে চুরি করে সেভাবে ভিতরে ঢোকে দুর্বৃত্তরা কয়েকটি মূর্তির হাত,পা ভেঙ্গেছে । আমরা তদন্ত শুরু করে দিয়েছি । মন্দির কমিটির সদস্য ও স্থানীয়দের এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দোষীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করা হবে।

আমারসংবাদ/এআই