Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নাগরিক সুবিধা সম্পন্ন পৌরসভা গড়তে সহযোগিতা চান পৌর মেয়র

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

অক্টোবর ১৭, ২০২১, ০৭:৩০ এএম


নাগরিক সুবিধা সম্পন্ন পৌরসভা গড়তে সহযোগিতা চান পৌর মেয়র

নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিতের পাশাপাশি একটি উন্নত, আধুনিক ও বাসযোগ্য পৌরসভা গড়ে তোলার অঙ্গীকার করেছেন বোয়ালখালী পৌরসভার নবনিবার্চিত মেয়র জহুরুল ইসলাম জহুর।

নবনির্বাচিত মেয়র বলেন, টেকসই উন্নয়নের মাধ্যমে বাসযোগ্য আধুনিক পৌরসভা গড়ে তোলা। পৌরসভার সমস্যার গুরুত্ব অনুসারে স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদি কর্মপরিকল্পনা গ্রহণ করে তা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

তিনি রোবিবার (১৭ অক্টোবর) দৈনিক আমার সংবাদ পত্রিকার স্বাক্ষাতকারে এসব কথা বলেন,

১৩ অক্টোবর শপথগ্রহণের মাধ্যমে দায়িত্ব নিয়ে তিনি বলেন, দলমত ও জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে পৌরবাসীর সব জাতি-গোষ্ঠীর সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও ধর্মকর্মের অধিকার নিশ্চিত করতে কাজ করার প্রতিশ্রুতি দেন আওয়ামী লীগের মনোনীত এই মেয়র।

তিনি আরও বলেন, পৌরসভা গঠিত হওয়ার পর থেকে তেমন উন্নয়ন হয়নি এ পৌরসভার। পৌরসভার যে রূপ হওয়ার কথা তা নেই, নেই তেমন নাগরিক সুবিধাও। তবে নাগরিকদের কাঙ্গখিত সব সুবিধা নিশ্চিত ও উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে আমি সর্বাত্মক চেষ্টা করব। টেকসই রাস্তা নির্মাণ ও আধুনিকায়ন, সুপেয় পানি সরবরাহসহ বোয়ালখালী পৌরসভাকে উন্নত পৌরসভা হিসেবে গড়ে তোলা হবে। 

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার কাছ থেকে মনোনয়ন পাওয়ার পর পৌরসভার সাধারণ মানুষের কাছে অভূতপূর্ব সাড়া পেয়েছি জানিয়ে তিনি বলেন, পশ্চিম গোমদন্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম আবদুল হাশেমের ছেলে আমি আওয়ামী লীগ পরিবারের সন্তান হিসেবে পিতার মতোই আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় একজন তৃণমূল কর্মী ১৯৮৬ সালে পশ্চিম গোমদন্ডী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ইউনিয়ন, কলেজ, উপজেলা ছাত্রলীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ১৯৯৪ সালে চট্টগ্রাম আইন কলেজের সাধারণ সম্পাদক, দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সদস্য।

এ ছাড়া বর্তমানে পৌরসভা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। আওয়ামী লীগ রাজনীতিতে সক্রিয় থাকায় জামায়াত-বিএনপি সরকার আমলে ও স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময় নির্যাতনে শিকার হয়েছিলেন তিনি।

বঙ্গবন্ধুর আদর্শের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা বোয়ালখালী পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক প্রদানের মধ্যদিয়ে আমাকে মেয়র হিসেবে বিশাল দায়িত্ব প্রদান করেছেন।

মেয়র বলেন, দলমতের ঊর্ধ্বে থেকে সর্বস্তরের জনগণের কল্যাণে সব সময় কাজ করে যেতে চাই। এজন্য সব শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা একান্ত প্রয়োজন। জনগণের চাহিদা মতোই পরিচালিত হবে এ পৌরসভা। সুশাসন নিশ্চিত করে সেবার মান উন্নত করা হবে। একটি আধুনিক আদর্শ মডেল পৌরসভা উপহার দেয়াই হবে আমার প্রথম এবং অন্যতম লক্ষ্য।

আমারসংবাদ/কেএস