Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

দুপচাঁচিয়ায় স্বাস্থ্য পরীক্ষা সপ্তাহ উপলক্ষে অবহিতকরণ সভা

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

অক্টোবর ১৭, ২০২১, ১২:১৫ পিএম


দুপচাঁচিয়ায় স্বাস্থ্য পরীক্ষা সপ্তাহ উপলক্ষে অবহিতকরণ সভা

জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ও শিক্ষার্থীদের ক্ষুদে ডাক্তার দ্বারা স্বাস্থ্য পরীক্ষা সপ্তাহ উপলক্ষে দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (১৭ অক্টোবর) দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল কুদ্দুস মন্ডলের সভাপতিত্বে ও স্বাস্থ্য পরিদর্শক ইউনুছ আলীর পরিচালনায় অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন-উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা শরীফ আহম্মদ, একাডেমিক সুপারভাইজার শাহ মো. মাহমুদুন নবী, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবু আব্দুল্লাহ প্রিন্স, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাকারিয়া হোসেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সাঈদ মোঃ আব্দুল্লাহ প্রমুখ।

আগামী ২৩ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত ক্ষুদে ডাক্তার দ্বারা শিক্ষার্থীদের ওজন, উচ্চতা ও দৃষ্টিশক্তি পরীক্ষা এবং ৩০ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত ৫ থেকে ১৬ বছর বয়সী শিক্ষার্থীদের একটি করে কৃমিনাশক ট্যাবলেট স্কুল ভিত্তিক খাওয়ানো হবে।

উপজেলার ৮৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি শিশু কল্যান বিদ্যালয় এবং মাধ্যমিক পর্যায়ে ৭১টি বিদ্যালয়ের মোট ৪২ হাজার ৮০ জন শিক্ষার্থীকে এ সেবা প্রদান করা হবে। সভায় বক্তারা সকল বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ এ বিষয়ে সহযোগিতার আহবান জানান।  

আমারসংবাদ/এআই