Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

সম্প্রীতি রক্ষায় সবাইকে একসঙ্গে কাজ করতে হবে

অক্টোবর ১৯, ২০২১, ০২:৪০ পিএম


সম্প্রীতি রক্ষায় সবাইকে একসঙ্গে কাজ করতে হবে

"হিংসা-বিদ্বেষ ও সম্প্রদায়িকতা রুখে দাঁড়ান" এই স্লোগান কে ধারণ করে সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে "সম্প্রীতি রক্ষা" দিবস পালিত হয়েছে। এসময় সম্প্রীতি রক্ষায় সকলকে একসঙ্গে কাজ করার আহবান জানান বক্তারা। 

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কস্থ নাজমুল চত্বরে সদ্য শারদীয় দূর্গোৎসবকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের পূজা মন্ডপ, বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোট এক মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে জেলার সব শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।
 
সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি হেলাল আহমেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দিলীপ গৌর এর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী, দৈনিক সিরাজগঞ্জ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক প্রবীণ সাংবাদিক মো. ইসমাইল হোসেন, পথ নাট্য পরিষদের আহবায়ক ও মৃত্তিকা নাট্যশালার প্রধান পরিচালক বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম জগলু, পৌর আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও তরুণ সম্প্রদায়ের প্রধান পরিচালক আসাদ উদ্দিন পবলু, উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক হীরক গুন, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা। 

এছাড়াও সিরাজগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সন্তোষ কুমার কানু, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রোটারিয়ান নরেশ চন্দ্র ভৌমিক, যুগ্ম- সাধারণ সম্পাদক প্রদীপ রায়, জেলা বাসদের আহবায়ক নব কুমার, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড ইসমাইল হোসেন, কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সদস্য ও প্রসূন থিয়েটারে সভাপতি মাহবুব-এ-খোদা টুটুল, সিরাজগঞ্জ নাট্য ফেডারেশনের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম সোহাগ, সিরাজগঞ্জ বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সাংবাদিক স্বপন চন্দ্র দাস, সিরাজগঞ্জ জুয়েলার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক গোবিন্দ কর্মকার, সদর থানা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি সাংবাদিক অশোক ব্যানার্জি, নাবিক নাট্যগোষ্ঠীর সাবেক সাধারণ সম্পাদক আশিক ইকবাল শামীম, নাট্য নিকেতন এর সাধারণ সম্পাদক হোসেন আলী ছোট্ট প্রমুখ। 

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এসকল ঘটনায় জড়িতদের দ্রুততম সময়ে বিচারের আওতায় আনার জন্য আহবান এবং সম্প্রীতি রক্ষায় সকলকে একত্রে কাজ করার অনুরোধ জানান।

আমারসংবাদ/এআই