Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের ছাড় নয়: প্রাণিসম্পদ মন্ত্রী

সাভার প্রতিনিধি:   

অক্টোবর ২০, ২০২১, ১২:০৫ পিএম


সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের ছাড় নয়: প্রাণিসম্পদ মন্ত্রী

দেশের বিভিন্ন স্থানে যারা সংখ্যলঘুদের বাড়িঘরে হামলা করছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। এসব ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ্যাডভোকেট শ.ম রেজাউল করিম।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে সাভারের বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) মিলনায়তনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়ে এমন মন্তব্য করেন তিনি।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ্যাডভোকেট শ.ম রেজাউল করিম এসময় আরও বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে বিভিন্ন সময় সম্প্রীতিকে নষ্ট করার চেষ্টা করেছে উগ্রবাদীরা। কখনও তাদের পৃষ্ঠপোষকতা দিয়েছে একটি রাজনৈতিক মহল।

তিনি আরও বলেন, সাম্প্রতিক সময়ের সংখ্যালঘুদের উপর হামলার ঘটনাগুলি শান্তিপূর্ণ ও উন্নয়নের বাংলাদেশকে ব্যাহত করে রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা করছে একটি মহল। অতীতে যেমন এ ধরণের কোন প্রচেষ্টা সফল হয়নি, এখনও তা হবে না।

১৯৭১ সালে যারা সাম্প্রদায়িকতার নাম দিয়ে বিভিন্নভাবে অন্যায় করেছে, পরবর্তীতে ২০২১ সালের অক্টোবরের পর সংখ্যালঘুদের বাড়িঘরে আক্রমণ ও সাম্প্রতিক সময়ের ঘটনা যারা ঘটিয়েছে তাদের কঠোরভাবে দমন করা হবে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

সংবর্ধনা অনুষ্ঠানে এ সময় বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) মহাপরিচালক ড. মো. আব্দুল জলিলসহ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/এমএস