Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

প্রার্থীদের প্রচার প্রচারণায় কেউ বাধা দিতে পারবে না 

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি 

অক্টোবর ২১, ২০২১, ১২:৪০ পিএম


প্রার্থীদের প্রচার প্রচারণায় কেউ বাধা দিতে পারবে না 

আমরা চাই নির্বাচন সবসময় সুষ্ঠু ও সুন্দর হবে। যে যার অবস্থানে থেকে প্রচার প্রচারণা চালাবে সেখানে কেউ বাধা দিতে পারবে না। সবার জন্য গ্রহণযোগ্য আচরণবিধি তৈরি করা আছে। সেটা যদি মেনে চলে তাহলে সংঘাতের কোনো কারণই থাকতে পারে না বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।  

তিনি বলেন, কোন রাজনৈতিক দল নির্বাচনে আসলো না আসলো সেখানে নির্বাচন কমিশনের কোন ভুমিকা নেই। 

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে মাগুরায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা এসব কথা বলেন।

মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার নির্বাচনী আইন-শৃংখলা সভায় প্রধান অতিথির বক্তব্য কালে  তিনি বলেন, মাগুরায় নির্বাচনী সহিংসতায় মাগুরার জগদলের ৪ খুনের ঘটনা অনাকাক্ষিত ও অপ্রত্যাশিত। ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে প্রতিযোগিতামূলক। এখানে প্রতিহিংসার কোনো সুযোগ নেই। নির্বাচনে সব প্রার্থী সমান সুযোগ ভোগ করবেন। নির্বাচন প্রতিযোগিতামূলক এবং প্রতিদ্বন্দ্বীতামূলক হবে। এটা আমরা সব সময় চাই এবং হচ্ছেও বলে মন্তব্য করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন, নির্বাচনকে কেন্দ্র করে প্রতিহিংসা পরায়ণ কার্যক্রম এবং এমন নৃশংসভাবে জীবন চলে যাওয়া এটা খুবই ন্যাক্কারজনক ঘটনা। এ ঘটনার আমরা তীব্র নিন্দা জানাই। এ জাতীয় ঘটনা কখনও ঘটা উচিত না। প্রশাসনিকভাবে নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তাসহ সবার নিরাপত্তা নিশ্চিত করতে হবে। পাশাপাশি প্রার্থীরা যাতে নির্বাচনী আচরণ মেনে চলে সে ব্যাপারে খেয়াল রাখতে হবে। 

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন, মাগুরার জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম, পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার মোঃ ওলিউল ইসলামসহ সাংবাদিক ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য আগামী ১১ নভেম্বর  মাগুরা সদর উপজেলার ইউপি নির্বাচনকে কেন্দ্র করে  জগদল ইউনিয়নে দুই মেম্বর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে  রহমান মোল্লা (৫৫), সবুর মোল্লা (৫২), কবির মোল্লা (৫০) ও ইমরান হোসেন (২৫) নামে ৪ জন নিহত হয়।

আমারসংবাদ/কেএস