Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

কবিরহাট উপজেলা প্রশাসন -এর উদ্যোগে উচ্ছেদ অভিযান

কবিরহাট, নোয়াখালী, প্রতিনিধি:   

অক্টোবর ২১, ২০২১, ০২:২৫ পিএম


কবিরহাট উপজেলা প্রশাসন -এর উদ্যোগে উচ্ছেদ অভিযান

নোয়াখালীর কবিরহাট উপজেলার নলুয়া গ্রামে বিডিবি বাজারে কবিরহাট উপজেলার প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল ১১ ঘটিকায় এক উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।   

ঘটনার বিবরণে জানা যায়, নলুয়া ব্যাপারীর হাট ও বিডিবি বাজারের সড়ক নির্মাণকালে দেখা যায়, বিডিবি বাজারের জিরো পয়েন্টে চলাচলের রাস্তার দুই পাশে রাস্তার সীমানার উপর জৈনক শেয়ার আলী, রহমত আলী, বেচু মাঝি ও মো: সাজেদ হোসেন (সাজ্জাদ), অবৈধ ভাবে দোকানঘর নির্মাণ করেন। 

এতে জনগণের চলাচলের বিঘ্ন ঘটাচ্ছে। অন্যদিকে যানবাহন চলাচলে যে কোনো সময় মারাত্মক দূর্ঘটনা ঘটতে পারে। এ ব্যাপারে স্থানীয় ব্যক্তি মাহফুজ গত ১৮ই সেপ্টেম্বর ২০২১ইং তারিখে কবিরহাট উপজেলা নির্বাহী অফিসারের নিকট জনস্বার্থে একটি আবেদন করেন। 

পরবর্তিতে উক্ত বিষয় নিয়ে স্থানীয় ও জাতীয় কিছু পত্রিকায় রিপোর্ট প্রকাশিত হলে উপজেলা প্রশাসন তাদেরকে দোকান সরিয়ে নেওয়ার জন্য বার বার তাগিদ দেওয়া স্বত্বেও তাহা প্রশাসনকে উল্টো বৃদ্ধাআঙ্গুলি প্রদর্শন করে। 

সর্বশেষ কোনো উপায় না দেখে কবিরহাট উপজেলা প্রশাসন বিডিবি বাজারের চারটি ঘর উচ্ছেদ করেন। এই সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিনা আক্তার। এই সময় তার সাথে আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী হরষীত কুমার সাহা, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মো: আলী মনসুর, কবিরহাট থানার এসআই মাহাবুবুর রহমান, ইউএনওর সিএ মো: আজাদ, স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল মন্নানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, আরও উপস্থিত ছিলেন, কবিরহাট প্রেস ক্লাবের মহা সচিব সাংবাদিক এস.এম ফারুক হোসেন। দৈনিক আমার সংবাদ -এর প্রতিনিধি জহিরুল হক জহির। 

এমন পরিস্থিতিতে স্থানীয় সচেতন মহল কবিরহাট উপজেলা প্রশাসনের এ উচ্ছেদ অভিযানকে সাধুবাদ জানায়। পাশাপাশি এ উপজেলার অন্যান্য জায়গার বাজারের তোহা বাজার, ০১নং খাস খতিয়ান ও ০২নং খাস খতিয়ান -এর জায়গাগুলো অবৈধ দখলদারের হাত থেকে রক্ষা করার জন্য উপজেলা প্রশাসনের জরুরী হস্থক্ষেপ কামনা করেন। 

আমারসংবাদ/এমএস