Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

লোহাগড়ায় বিআরডিবি সংস্কার ভবনের রড বিক্রয়ের অভিযোগ 

নড়াইল, লোহাগড়া প্রতিনিধি:

অক্টোবর ২৩, ২০২১, ১০:১৫ এএম


লোহাগড়ায় বিআরডিবি সংস্কার ভবনের রড বিক্রয়ের অভিযোগ 

নড়াইলের লোহাগড়া উপজেলার বি আর ডি বি সংস্কার ভবনের আকেজ রড নিয়ম বর্হিভুত ভাবে বিক্রয়ের অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (২৩ অক্টোবর) সরোজমিনে গিয়ে জানা যায়, লোহাগড়া উপজেলার বি আর ডি বি ভবন সংস্কারে জন্য ১৮শ ফুট আয়তনের ছাদ ভেঙে ফেলার পর আনুমানিক ১ হাজার থেকে ১২শ কেজির মত অকেজ রড পাওয়া যায়। যা ভবনের সামনে দীর্ঘ দিন স্তুপ রাখা ছিল। 

লোহাগড়া বি আর ডি বির কর্মকতা মোহাম্মদ কামরম্নজ্জামান মিয়া অফিসের কাউকে না জানিয়ে এবং কোন নিলাম না করে অতি গোপনে বিক্রি করে দেয়, যা বি আর ডি বি বিধি বর্হিভুত।

নাম প্রকাশে অনিচ্ছুক অফিসের কয়েক জন কর্মকর্তা কর্মচারি বলেন, বি আর ডি ও স্যার আমাদেরকে না জানিয়ে এবং কোনো নিলাম ছাড়াই অতি গোপনে এই আনুমানিক ১ হাজার কেজি রড বিক্রি করেছে যার আনুমানিক বাজার মূল্য ৩৫ হাজার টাকা। 

বি আর ডি বি'র সংস্কার ভবনে কর্মরত নির্মাণ শ্রমিক কবির ও মিন্টু বলেন, বি আর ডি ও স্যার অকেজ রড বিক্রয় করেছে।

এ ব্যাপারে লোহাগড়া উপজেলার বি আর ডি বি কর্মকর্তা মোহাম্মদ কামরম্নজ্জামান মিয়ার সাথে কথা হলে তিনি বলেন, আমি নড়াইল জেলার ডিডি স্যার সুজিত কুমার বিশ্বাসের সঙ্গে কথা বলে নিলাম ছাড়া কয়েক কেজি রড বিক্রি করে বি আর ডি বি একাউন্টে ৩ হাজার টাকা জমা করেছি।

এ ঘটনায় নড়াইল জেলার বি আর ডি বি কর্মকর্তা সুজিত কুমার বিশ্বাসের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, রড বিক্রয়ের ঘটনা শুনেছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

আমারসংবাদ/এমএস