Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

কুমিল্লায় মোশতাকের বাড়ি ঘেরাও

কুমিল্লা প্রতিনিধি

অক্টোবর ২৩, ২০২১, ০২:২৫ পিএম


কুমিল্লায় মোশতাকের বাড়ি ঘেরাও

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার পরিকল্পনাকারী খন্দকার মোশতাক আহমেদের সম্পতি বাজেয়াপ্ত এবং তার কবর কুমিল্লা থেকে সরানোর দাবিতে বিক্ষোভ হয়েছে। 

শনিবার (২৩ অক্টোবর) বিকালে কুমিল্লার দাউদকান্দি উপজেলার দশপাড়া গ্রামে খন্দকার মোশতাকের বাড়ি ঘেরাও করে এই বিক্ষোভ করেন উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য দেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমন। তিনি বলেন, কুমিল্লার কুলাঙ্গার খুনি মোশতাকের কারণে আমরা কুমিল্লার নামে বিভাগ পাচ্ছি না। 

তাই জাতির জনক বঙ্গবন্ধু হত্যার মূল হোতা খুনি মোশতাকের দাউদকান্দিতে সকল প্রকার সম্পদ বাজেয়াপ্তের দাবি জানিয়ে সুমন আরও বলেন, কুমিল্লায় বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাক বাড়ি হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ জেলার নামে বিভাগের নাম করতে চান না। 

তিনি বলেন, এ খুনিদের কারণে আমরা দাউদকান্দি তথা কুমিল্লাবাসী কলঙ্কিত। দেশের অন্য জেলার লোকজন কুমিল্লার নাম শুনলেই বলে খুনি মোশতাকের এলাকার লোক। আমরা এ লজ্জা থেকে পরিত্রাণ চাই। তাই অবিলম্বে দাউদকান্দি তথা কুমিল্লার মাটি থেকে খুনি মোশতাকের বাড়ি ও কবর অপসারণ এবং সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবি জানান তিনি। 

কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি রকিব উদ্দিন বলেন, খুনি মোশতাক আহমদের অপকর্মের দায় কুমিল্লাবাসী বহন করতে চায় না। জাতীয় বেইমান মোশতাকের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে সরকারি কোষাগারে জমা দিয়ে কুমিল্লা নামেই যেন বিভাগ করা হয়।

এর আগে বিক্ষোভ মিছিল নিয়ে দশপাড়াস্থ খোন্দকার মোশতাকের বাড়ি ঘেরাও করতে সকাল থেকে বিভিন্ন এলাকার শত শত নেতা-কর্মী পিকআপ, ট্রাক, মাইক্রোবাসযোগে এসে মোশতাকের বাড়ির সামনে জড়ো হতে থাকেন। তাঁদের স্লোগানে মুখর হয়ে ওঠে পুরো এলাকা। এতে উপজেলা আওয়ামী লীগের পাশাপাশি মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ ও শ্রমিক লীগের নেতা-কর্মীরা অংশ নেন।

এ সময়ে আরও বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সভাপতি  তারিকুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি রকিব উদ্দিন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়লা হাসান, উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক হেলাল মাহমুদ, আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ কুমিল্লা উত্তর জেলা শাখার সাধারণ সম্পাদক হাজি আলী আহমেদ মিয়াজী প্রমূখ।

আমারসংবাদ/কেএস