Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মহানবী (সা.) কে নিয়ে আপত্তিকর পোস্ট, যুবক আটক

সুনামগঞ্জ প্রতিনিধি

অক্টোবর ২৩, ২০২১, ০২:৩০ পিএম


মহানবী (সা.) কে নিয়ে আপত্তিকর পোস্ট, যুবক আটক

সুনামগঞ্জের দোয়ারাবাজারে ফেইসবুকে ইসলাম ও নবী মোহাম্মদ (সা.) সম্পর্কে আপত্তিকর মন্তব্য পোস্ট করায় হিন্দু যুবককে আটক করা হয়েছে। গ্রেপ্তারকৃত যুবকের নাম কৌশিক রায় (১৭)। সে দোয়ারাবাজার উপজেলার আমবাড়ী বাজারের কৃপাসিন্ধু রায় ভানুর  ছেলে। 

স্থানীয়রা জানান, শনিবার (২৩ অক্টোবর) দুপুরের দিকে কলেজ পড়ুয়া কৌশিক রায় ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে হযরত মোহাম্মদ (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর পোস্ট দেয়। এর কিছুক্ষণের মধ্যেই এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় পরিস্থিতি উত্তপ্ত দেখে তার বাবা পুলিশকে খবর দিয়ে নিজেই ছেলেকে পুলিশের হাতে সোপর্দ করে দেন। 

এদিকে এ পোস্টকে কেন্দ্র করে স্থানীয় বাসিন্দারা তার দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে আমবাড়িবাজারে বিক্ষোভ মিছিল বের করেন। সংহিতা ও অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে পুলিশ, র‌্যাব ও প্রশাসনের লোকজন বিকেল থেকেই আমবাড়ি বাজারে অবস্থান করে পরিস্থিতি শান্ত রাখেন। রিপোর্ট লেখা পর্যন্ত পরিস্থিতি শান্ত ছিল। বিক্ষোভ মিছিল হলেও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

জানতে চাইলে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ বলেন, পোস্টদাতাকে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে। এলাকার পরিস্থিতি এখন শান্ত রয়েছে। যাতে কোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি না হয় সেজন্য প্রশাসন তৎপর রয়েছে। থানা পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আদালতের মাধ্যমে শুক্রবার তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আমারসংবাদ/কেএস