Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

শীর্ষ সন্ত্রাসী মুকুলের সেকেন্ড ইন কমান্ড অস্ত্রসহ গ্রেপ্তার

কুষ্টিয়া প্রতিনিধি 

অক্টোবর ২৪, ২০২১, ০২:২০ পিএম


শীর্ষ সন্ত্রাসী মুকুলের সেকেন্ড ইন কমান্ড অস্ত্রসহ গ্রেপ্তার

র‌্যাব-১২ কুষ্টিয়া অভিযান চালিয়ে ঢাকা থেকে কুষ্টিয়ার পলাতক শীর্ষ সন্ত্রাসী একাধিক হত্যা মামলার আসামি গনমুক্তিফৌজের প্রধান আমিনুল ইসলাম ওরফে মুকুলের সেকেন্ড ইন কমান্ড সৈয়দ নূরে আলম ওরফে তারা বাবু (৪২) কে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। গ্রেপ্তারকৃত তারা বাবুকে জিজ্ঞাসারাদে তার কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও গুলাবারুদ উদ্ধার করা হয়েছে। 

র‌্যাব-১২ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে পলাতক শীর্ষ সন্ত্রাসী গণমুক্তি ফৌজের প্রধান আমিনুল ইসলাম ওরফে মুকুল এর সেকেন্ড ইন কমান্ড, একাধিক হত্যা মামলার আসামী সৈয়দ নূরে আলম ওরফে তারা বাবু (৪২) কে ঢাকা মেট্রোপলিটন এলাকার আদাবর রিং রোড হতে গ্রেপ্তার করা হয়। 

এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তার অপর সহযোগীরা পালিয়ে যেতে সক্ষম হয়। পরবর্তীতে গ্রেপ্তারকৃত সন্ত্রাসীকে ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদে সে জানায় যে, সন্ত্রাসী মুকুল তার সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করার জন্য উক্ত আসামির মাধ্যমে বিভিন্ন উঠতি বয়সী যুবক ও সন্ত্রাসীদের অস্ত্র সরবরাহ করে থাকে। তাকে জিজ্ঞাসাবাদে তার নিয়ন্ত্রণে থাকা গোপন স্থানে রক্ষিত শীর্ষ সন্ত্রাসী মুকুল এর অস্ত্রের ভান্ডারের কথা স্বীকার করে। 

পরবর্তীতে ধৃত সন্ত্রাসী সৈয়দ নূরে আলম ওরফে তারা বাবু এর নিয়ন্ত্রণে থাকা পলাতক শীর্ষ সন্ত্রাসী মুকুল এর অস্ত্র ভান্ডারের খোঁজে ও তার সহযোগী পলাতক আসামিদের গ্রেপ্তারের লক্ষে ধৃত সন্ত্রাসী সৈয়দ নুরে আলম ওরফে তারা বাবু (৪২) কে নিয়ে কুষ্টিয়া জেলার সদর থানাধীন থানা পাড়াস্থ তার নিজ বাসভবন হতে ১টি এসএমসি, ১টি একনলা বন্দুক, ১টি ৭.৬৫ মি.মি পিস্তল, ১ টি রিভলভার ও ১৮রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পরবর্তীতে উদ্ধারকৃত আলামত সহ তাহার বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। 

আমারসংবাদ/কেএস