Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বোয়ালমারী উপজেলা আ.লীগের বিশেষ বর্ধিত সভা

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

অক্টোবর ২৫, ২০২১, ১০:৩৫ এএম


বোয়ালমারী উপজেলা আ.লীগের বিশেষ বর্ধিত সভা

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ফরিদপুরের বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৫ অক্টোবর) পৌর সদরের অবস্থিত বিলাসী শপিং কমপ্লেক্সের তৃতীয় তলায় মিলনায়তনে সকালে এ সভা অনুষ্ঠিত হয়। 

বিশেষ বর্ধিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা আ’ লীগের সভাপতি এমএম মোশাররফ হোসেন। সভায় উপজেলা আ. লীগের কার্যনির্বাহী কমিটির সদস্যরা ছাড়াও ১০টি ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত সকলে তাঁদের ভিন্ন ভিন্ন মতামত তুলে ধরে বক্তব্য রাখেন। 

আ. লীগের দলীয় একটি সূত্র জানায়, দলে বিভেদ ও সংঘাত এড়াতে  তাঁরা দলীয় প্রতীক উঠিয়ে দেওয়ারও কয়েজন নেতা মত দেন। 

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান মো. মিজানুর রহমান মৃধা মিলন জানান, গত মেয়াদে যাঁরা বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী বা পরাজিত হয়েছিলেন আবার যে সকল নেতারা বিগত উপজেলা পরিষদ, পৌরসভা নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থীর পক্ষে সরাসরি ভোট প্রার্থনায় নেমেছিলেন তারা ইউপি নির্বাচনে প্রার্থী হতে চাইলে তালিকায় তাঁদের নামের পাশে উল্লেখিত কর্মকান্ডের তথ্য উল্লেখ করে তালিকা কেন্দ্রে পাঠানোর বিষয়ে সভায় সিদ্ধান্ত হয়েছে। 

উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মীরদাহ পিকুল বলেন, সভায় বিভিন্ন ইউনিয়ন আ.লীগের সভাপতি, সাধারণ সম্পাদকগণকে আগামী ৩০ অক্টোবরের মধ্যে ইউনিয়ন কমিটির বর্ধিত সভা ডেকে স্ব স্ব ইউনিয়নের প্রার্থী তালিকা চুড়ান্ত করতে বলা হয়েছে। এ ক্ষেত্রে তাঁরা প্রার্থীদের কাছ থেকে জনপ্রতি দুই হাজার টাকা তালিকাভুক্তি ফি নেবেন। ইউনিয়ন কমিটির তালিকায় থাকা প্রার্থীরা পাঁচ হাজার টাকার বিনিময়ে উপজেলা আ.লীগের কাছ থেকে আবেদন ফর্ম সংগ্রহ করবেন। উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদকের কার্যালয় থেকে ৩১ অক্টোবর থেকে শুরু করে ২ নভেম্বর পর্যন্ত এ ফর্ম উত্তোলন ও জমা দিতে পারবেন। 

উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএম মোশাররফ হোসেন বলেন, বর্ধিত সভায় আসন্ন ইউপি নির্বাচনে এ উপজেলায় নৌকা প্রতীক না দেওয়ার মতামত এসেছে। এ আসনের বর্তমান ও সাবেক সাংসদের সাথে পরামর্শক্রমে রেজুলেশন আকারে কেন্দ্রে পাঠানো হবে। পাশাপাশি দলীয় প্রার্থীদের একটি তালিকাও কেন্দ্রে জমা দেওয়া হবে। 

তিনি বলেন, ইউপি চেয়ারম্যান প্রার্থীদের কাছে আবেদন ফর্ম বিক্রির টাকায় উপজেলা আ.লীগের থানা রোডের দলীয় কার্যালয় মেরামত, বিদ্যুৎ বিল ও কার্যালয়ের ভাড়া পরিশোধের সিদ্ধান্ত হয়েছে সভায়। 

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৩ এপ্রিল বোয়ালমারী উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এ উপজেলায় এখনো নির্বাচনের তফসিল ঘোষণা হয়নি। 

আমারসংবাদ/এআই