Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

মাগুরা ১৩ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৬৪৭ প্রার্থী, মার্কা বণ্টন  

মাগুরা প্রতিনিধি

অক্টোবর ২৭, ২০২১, ১২:৫৫ পিএম


মাগুরা ১৩ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৬৪৭ প্রার্থী, মার্কা বণ্টন  

মাগুরায় ১৩ ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ৬১ সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১২৯ এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৪৫৭ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দীতা করবেন। 

২য় ধাপে মাগুরা ১৩টি ইউনিয়ন পরিষদের মনোনয়ন প্রত্যাহারের পর প্রতিদ্বন্দী প্রার্থীর সংখ্যাগত তথ্য অনুযায়ী ৬৪৭ জন প্রার্থীর নাম পাওয়া গেছে। মাগুরা জেলা নির্বাচন অফিসার সূত্রে জানা যায়, উক্ত ইউনিয়ন পরিষদের প্রার্থীদের মাঝে মার্কা বণ্টন করা হয়েছে।  

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকালে মাগুরা জেলা নির্বাচন অফিসার মোঃ অলিউল ইসলাম। 

এ তথ্য নিশ্চিত করে বলেন, মাগুরা জেলা ইউনিয়ন পরিষদের ১৩টি ইউনিয়নের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ধার্য্য করা হয়েছিলো ২৬ অক্টোবর সে অনুযায়ী যাচাই-বাছাই, মনোনয়ন প্রত্যাহর এবং আপীলের পর বৈধ প্রার্থীর সংখ্যা নির্ধারণ করা হয়েছে। প্রার্থীদের মাঝে মার্কা নির্ধারণ করা হয়েছে। 

মাগুরা ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে, মাগুরা সদর, উপজেলার হাজরা পুর, বগিয়া ও হাজীপুর ইউনিয়ন পরিষদ। 

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর মাগুরা ১৩ ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করেন মাগুরা জেলা নির্বাচন অফিস।

মাগুরা ১৩টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন-২০২১ উপলক্ষে দ্বায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মনোনয়নপত্র ২১ অক্টোবর যাচাই-বাছাই করেন। সংশ্লিষ্ট এই পাঁচ রিটার্নিং কর্মকর্তারা।

তারা হলেন, কুছুন্দি, বগিয়া, হাজরাপুর ইউনিয়ন পরিষদের দায়িত্বে আছেন- মোঃ আবু দাউদ উপজেলা নির্বাচন অফিসার মাগুরা। চাউলিয়া, শএুজিৎপুর, জগদাল, ইউনিয়ন পরিষদের দায়িত্বে আছেন- হুমায়ুন কবির, উপজেলা কৃষি অফিসার মঘী। রাঘবদাইর দায়িত্বে আছেন- আনোয়ারুল করিম উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, হাজীপুর, আঠারখাদা, কুচিয়ামোড়া দায়িত্বে আছেন- শরীফ হাসান সোহাগ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা। 

এ ছাড়া গোপাল গ্রাম, বেরইল পলিতা দায়িত্বে আছেন- মুহিদুল ইসলাম পরিসংখ্যান কর্মকর্তা মাগুরা সদর মাগুরা। 

আগামী ১১ নভেম্বর ২০২১ এসব মাগুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মাগুরা ইউনিয়ন পরিষদের নির্বাচনে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

আমারসংবাদ/কেএস