Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

দুপচাঁচিয়া থানার ওসি হাসান আলীর সাফল্যের এক বছর

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

অক্টোবর ২৮, ২০২১, ০৯:৪০ এএম


দুপচাঁচিয়া থানার ওসি হাসান আলীর সাফল্যের এক বছর

বগুড়ার দুপচাঁচিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) হাসান আলী এ থানায় যোগদানের এক বছর পূর্ণ হয়েছে। থানার অফিসার ইনচার্জ ওসি হাসান আলী ২০২০ সালের ২০ অক্টোবর এ থানায় যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি তাঁর দায়িত্ব সফলতার সঙ্গে পালন করে আসছেন। 

থানায় যোগদানের পর পুলিশের কর্মকান্ডে পরিবর্তন এনেছেন। আইন শৃঙ্খলা উন্নয়নের পাশাপাশি মানুষের দ্বারপ্রান্তে পুলিশের সেবা পৌঁছে দিতে বিট পুলিশিং কার্যক্রমের ব্যাপক প্রসার ঘটিয়েছেন। 

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে তাঁর নেতৃত্বে উপজেলার বিভিন্ন এলাকায় অপরাধ দমনে এবং অপরাধীকে সনাক্ত করে আইনের আওতায় আনার লক্ষে উপজেলার বিভিন্ন এলাকায় সিসি ক্যামেরা স্থাপনে তার বিশেষ সফলতা লক্ষ্যনীয়। 

ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে চুরি হওয়া ও হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধারে তাঁর ভূমিকা প্রশংসার যোগ্য। অপরাধ দমনে তিনি রাতের বেলায় টহল পুলিশের পাশাপাশি স্বেচ্ছাসেবী টিম দিয়ে মোটরসাইকেল নিয়ে টহল প্রদানের ব্যবস্থা করেছেন। 

তিনি এ থানায় যোগদানের পর থেকেই মাদক ও জুয়ার বিরুদ্ধে জিরো টলারেন্স ভূমিকা পালন করেছেন। শুধু তাই নয়, গত মাসে দুপচাঁচিয়ায় একটি  ক্লুলেস হত্যাকান্ডের রহস্য উদঘাটন সহ হত্যার সঙ্গে জড়িত আসামীকে ২৪ঘণ্টার ব্যবধানে গ্রেপ্তার করে তাকে আইনের আওতায় এনেছেন। থানা প্রশাসনের কাজের পাশাপাশি তিনি সামাজিক ও মানবিক কাজও করেছেন।

দরিদ্র, কন্যাদায়গ্রস্ত ও দূরারোগ্য রোগীদের তিনি আর্থিক সহযোগিতা করেছেন। সম্প্রতি তিনি বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম সেবা এর নেতৃত্বে ও সিনিয়র সহকারী পুলিশ সুপার(আদমদীঘি সার্কেল) নাজরান রউফ এর দিক নির্দেশনায় দুপচাঁচিয়া উপজেলায় হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পালনে অগ্রনী ভূমিকা পালন করেছেন। 

এছাড়াও তিনি প্রতিটি ইউনিয়নে সম্প্রীতি সমাবেশ করে ১’শ সদস্য বিশিষ্ট হিন্দু মুসলিম সম্প্রীতি কমিটি গঠন করেছেন। 

একান্ত আলাপচারিতায় ওসি হাসান আলী জানান, এ থানায় যোগদানের এক বছরে তিনি সাধ্যমত দায়িত্ব পালন করেছেন। আইন শৃঙ্খলা উন্নয়নে তাকে সহযোগিতা করার জন্য উপজেলাবাসীকে তিনি ধন্যবাদ জানিয়েছেন। 

আগামী দিনে যেন তার দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করে জনগনের প্রত্যাশা পূরণ করতে পারেন এজন্য তিনি উপজেলাবাসীর সহযোগিতা কামনা করেছেন। 

আমারসংবাদ/এআই