Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

পটুয়াখালীতে নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধ সহ আহত ১০ 

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি: 

অক্টোবর ৩১, ২০২১, ০৬:০৫ এএম


পটুয়াখালীতে নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধ সহ আহত ১০ 

পটুয়াখালীর বাউফলে নৌকার চেয়ারম্যান প্রার্থী এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১০ জন আহতসহ একজন গুলিবিদ্ধ হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বাউফলের নওমালা কলেজ সড়ক এলাকায় শনিবার (৩০ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে এই সংঘর্ষ হয়। এতে দুই পক্ষের অন্তত দশ জন আহত হয়েছে বলে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সূত্রে জানা যায়, রাতে আহত অবস্থায় মো. সজীব নামে একজনকে হাসপাতালে আনা হয়েছে। তিনি গুলিবিদ্ধ কি না তা নিশ্চিত হতে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মো. সজীব বাউফলের নওমালা ইউনিয়নের বটকাজল গ্রামে বাসিন্দা। তাকে নিজের কর্মী বলে দাবি করেছেন ওই ইউনিয়নের সতন্ত্র  চেয়ারম্যান প্রার্থী শাহজাদা হাওলাদার।

স্থানীয়রা জানায়, নওমালা ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী কামাল হোসেন বিশ্বাসের সমর্থক এবং  স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান শাহজাদা হাওলাদারের সমর্থকের মধ্যে উত্তেজনা চলছে অনেক দিন ধরেই।এর জেরে শনিবার রাতে ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সাহা গাজীর বাড়ির সামনে দুই প্রার্থীর সমর্থকরা মুখোমুখি হলে সংঘর্ষ বাধে। সে সময় অন্তত ১০জন আহত হন।

বিদ্রোহী প্রার্থী শাহজাদা হাওলাদার অভিযোগ করেন,  বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করছে নৌকার প্রার্থী ও তার সমর্থকরা।

গুলি চালানোর অভিযোগ ওঠা নৌকার সমর্থক শাহাবুদ্দিন আকন জানান, ‘এ সম্পর্কে আমি কিছুই জানি না। ঘটনার সময় আমি আমার নিজ বাসায় অবস্থান করছিলাম। পরাজয় নিশ্চিত জেনে নির্বাচনি পরিবেশ নষ্ট করার পাঁয়তারা চালাচ্ছেন তারা।’

বাউফল থানার ওসি আল মামুন জানান, দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়েছে। তারা ইটপাটকেল ছুড়েছেন। পুলিশ গিয়ে পরিস্থিতির নিয়ন্ত্রণ নেয়। তবে গোলাগুলির কোনো ঘটনা ঘটেনি।

আমারসংবাদ/ইএফ