বরিশালের ১২ ইউপিতে নির্বাচনী সরঞ্জাম বিতরণ

দ্বিতীয় ধাপে দেশের বিভিন্ন স্থানের ন্যায় বরিশালেরও ৩টি উপজেলার ১২টি ইউনিয়নে বৃহস্পতিবার (১১ নভেম্বর) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে বুধবার (১০ নভেম্বর) স্ব-স্ব উপজেলা পরিষদ থেকে উপজেলা নির্বাচন কর্মকর্তারা নির্বচানী সরঞ্জাম বিতরণ করেছেন।

বরিশাল সদর উপজেলা পরিষদের হলরুম থেকে দুপুর ১২টায় উপজেলা নির্বাচন কর্মকর্তা সদর উপজেলার ৬টি ইউনিয়নের সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের হাতে নির্বাচনী সরঞ্জাম তুলে দেন।

বরিশাল সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল মান্নান বলেন, ভোট গ্রহণের জন্য তাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সুষ্ঠু ও শান্তিুপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে তিনি আশাবাদী।

এদিকে বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুর, চাঁদপুরা, চরমোনাই এবং বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠীতে নির্বাচনের আগ মুহূর্তে কিছুটা উত্তাপ বিরাজ করছে। চরমোনাই ব্যতিত অন্য সব জায়গায় আওয়ামী লীগের একাংশ নৌকার বিদ্রোহী ও বিপরীত প্রার্থীদের পক্ষে প্রকাশ্যে ও গোপনে কাজ করায় এ উত্তাপ বিরাজ করছে। 

এ ছাড়া আগৈলঝাড়া উপজেলায় ৫টি ইউনিয়নের সবগুলোতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। 

প্রসঙ্গত, বরিশালের যে ১২টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে তাতে মোট ভোটার রয়েছেন ২ লাখ ৫৭ হাজার ৯২২ জন। কেন্দ্র রয়েছে মোট ১১৪টি। চেয়ারম্যান পদে ৪৭ জন, সংরক্ষিত সদস্য পদে ১৩১ জন এবং সাধারণ সদস্য পদে ৪১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আমারসংবাদ/কেএস