Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

উৎসবের ভোটে আতঙ্ক, রাত পোহালেই দুই ইউপি নির্বাচন

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

নভেম্বর ১০, ২০২১, ০১:২৫ পিএম


উৎসবের ভোটে আতঙ্ক, রাত পোহালেই দুই ইউপি নির্বাচন

রাত পোহালেই বৃহস্পতিবার দ্বিতীয় ধাপে বাউফলর উপজেলার নমালা ও সূর্যমনি ইউপির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরইমধ্যে নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

প্রস্তুতির অংশ হিসেবে বুধবার বিকেলে বাউফল উপজেলা নির্বাচন কার্যালয় থেকে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয় নমালা কেন্দ্রে সূর্যমনি কেন্দ্রে পাঠানো হবে সকালে। নির্বাচন ঘিরে উৎসবের, সংঘর্ষের শঙ্কায় আতঙ্কে রয়েছেন সাধারণ ভোটাররা।

দুই ইউপি নির্বাচনকে ঘিরে কয়েক বার সংঘর্ষে জরিয়েছে চেয়ারম্যান প্রার্থীরা। এতে করে আতঙ্ক বিরাজ করছে সাধারণ ভোটারদের মাঝে।

দুটি ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বাউফল উপজেলা নির্বাচন কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, আগামীকাল সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণ অনুষ্ঠানের সার্বিক প্রস্তুতি নিয়েছে কমিশন। এরইমধ্যেই সব কার্যক্রম সম্পন্ন হয়েছে। সার্বিক আইনশৃংঙ্খলা পরিস্থিতিও স্বাভাবিক রয়েছে।

নমালা এবং সূর্যমনি ইউনিয়ন পরিষদের ১৮ টি ভোট কেন্দ্রের ১১৪ টি কক্ষে ভোট প্রয়োগ করবেন ৩৫ হাজার ৪৭৩ জন ভোটার। চেয়ারম্যান পদে সূর্যমনি ইউনিয়নে ৫ জন এবং নমালা ৮ জনসহ দুই ইউনিয়নে ১০০ জন সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড মেম্বার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে  বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার সহ বিপুল সংখ্যক আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনী এ নির্বাচনে দায়িত্ব পালন করবেন।