Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

আশুলিয়ায় চিরকুট লিখে পোশাক শ্রমিকের আত্মহত্যা

সাভার প্রতিনিধি 

নভেম্বর ২১, ২০২১, ১২:১০ পিএম


আশুলিয়ায় চিরকুট লিখে পোশাক শ্রমিকের আত্মহত্যা

আশুলিয়ায় চিরকুট লিখে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন হামিদা (২৭) নামে এক পোশাক শ্রমিক। রোববার (২১ নভেম্বর) দুপুরে জামগড়ার রূপায়ণ এলাকার আশরাফের বাড়িতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মৃত হামিদা সিরাজগঞ্জ জেলা চৌহালী থানা বিনানূর গ্রামের মজিবর রহমানের মেয়ে। তার স্বামী ফিরোজ একই গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

প্রতিবেশীরা জানিয়েছেন, প্রায় ৫ বছর আগে রিকশা চালক স্বামীর সঙ্গে ঢাকায় এসে ভাড়া বাসায় থেকে স্থানীয় একটি পোশাক কারখানায় কাজ শুরু করেন হামিদা। প্রতিদিনের মতো রিকশা চালক ফিরোজ সকালে খেয়ে কাজে চলে যান, তার দুই সন্তানও বাইরে খেলতে চলে যায়। এই ফাঁকে তিনি রুমের দরজা বন্ধ করে ঘরের আড়ার সাথে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করেন। ফিরোজ দুপুরে খেতে এসে দরজা বন্ধ পেয়ে, অনেক ডাকাডাকির পরও দরজা না খোলায়, থানায় খবর দেন। থানা থেকে পুলিশ এসে দরজা ভেঙে হামিদার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। এ সময় দুটি চিরকুট উদ্ধার করে পুলিশ।

হামিদার স্বামী ফিরোজ জনান, তার স্ত্রী, স্বামী সংসার ফেলে কিছুদিন আগে সুমন নামের একজনের সাথে বিয়ে করে চলে যায়। সন্তানদের কথা ভেবে এবং শ্বশুর-শাশুড়ির মধ্যস্থতায় ওখান থেকে ফিরিয়ে এনে সবকিছু ভুলে তারা নতুন করে সংসার শুরু করে। তবে তার স্ত্রী সুমন নামে ওই ব্যক্তির সাথে নিয়মিত যোগাযোগ করতো। 

চিরকুটের ব্যাপারে বলেন, আমার স্ত্রী পড়া লেখা জানে না লিখবে কী করে? এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় এনেছি। ময়না তদন্তের জন্য লাশ ঢাকায় পাঠানো হয়েছে।

চিরকুটের ব্যাপারে তিনি বলেন, হাতে লেখা দুটি চিরকুট পাওয়া গেছে। একটা চিরকুটে লেখা আছে, ‘আমার মরার জন্য সুমন দায়ী।

এসআই ফরিদ আরও বলেন, চিরকুট দুটিতে অনেক কিছুই লেখা আছে। ওসি স্যারের সাথে কথা বলে তদন্তের পর বলা যাবে আসল রহস্য কী। 

আমারসংবাদ/কেএস