বিসিসি মেয়রসহ চারজনের বিরুদ্ধে আদালতে মামলা

ট্রেড লাইসেন্স না দেয়ার অভিযোগে বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও ৩ কর্মকর্তাকে বিবাদী করে আদালতে মামলা দায়ের হয়েছে। মামলায় বিসিসি মেয়র ছাড়াও প্রধান নির্বাহী কর্মকর্তা, ট্রেড লাইসেন্স সুপার এবং প্রধান রাজস্ব কর্মকর্তাকে বিবাদী করা হয়।

রোববার (২১ নভেম্বর) বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে এ মামলা দায়ের করেন নগরীর মুসলিম গোরস্থান রোড এলাকার বাসিন্দা এস.এ.এম রেজা তাহের। ওই মামলার শুনানির পর আদালতের বিচারক রুবাইয়া আমেনা আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন বলে জানান বাদীর আইনজীবী আজাদ রহমান।

মামলার অভিযোগে রেজা তাহের উল্লেখ করেন, তিনি নগরীর বিসিক শিল্প এলাকায় ঢেউ টিন ও প্লেন সিট তৈরির জন্য ১ লাখ টাকা জামানত এবং মাসিক ১৮ হাজার টাকা ভাড়া চুক্তিতে ২ হাজার বর্গফুটের ৪১ নম্বর পল্ট ভাড়া নেন। ব্যবসা পরিচালনা করার জন্য বিসিসির ট্রেড লাইসেন্স দরকার হলে তিনি গত ১২ অক্টোবর বিসিসির ট্রেড লাইসেন্স শাখায় আবেদন করেন। ওই শাখা এ ব্যাপারে কোন পদক্ষেপ না নেয়ায় গত ৩ নভেম্বর বিসিসি মেয়র বরাবর ট্রেড লাইসেন্সের জন্য আবেদন করেন ব্যবসায়ী রেজা তাহের। আবেদনের পর কয়েকদিন অতিবাহিত হলেও বিবাদীরা কোন ব্যবস্থা না নেয়ায় বাদীর প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়। ভবিষ্যতে আরও অপূরণীয় ক্ষতির আশঙ্কা রয়েছে। 

সবশেষ গত ১৮ নভেম্বর বিবাদীদের কার্যালয়ে গিয়ে ট্রেড লাইসেন্স দাবি করলে বিবাদীরা তাকে ট্রেড লাইসেন্স দেবেন না বলে সাফ জানিয়ে দেন। 

আমারসংবাদ/কেএস