Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কেরানীগঞ্জে চাঁদা না পেয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ 

কেরানীগঞ্জ প্রতিনিধি

নভেম্বর ২২, ২০২১, ১২:৫০ পিএম


কেরানীগঞ্জে চাঁদা না পেয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ 

ঢাকার কেরানীগঞ্জে চাঁদা না পেয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ উঠেছে সাবেক এক ছাত্রলীগ নেতা ও তার সহযোগীদের বিরুদ্ধে। 

সোমবার (২২ নভেম্বর) সকালে এ নিয়ে সংবাদ সম্মেলন করে ভুক্তভোগী একটি অসহায় পরিবার।

নির্যাতনের শিকার বাড়ির মালিক কুদ্দুস মিয়ার ছেলে সিএনজি চালক বাদশা মিয়া সাংবাদিকদের জানান, তার রিকশা চালক পিতাসহ আত্মীয় স্বজন মিলে প্রায় ৩০ বছর আগে উপজেলার শাক্তা ইউনিয়নের মধ্য ভাড়ালিয়া এলাকায় ১০ কাঠা জমি ক্রয় করে ঘর-বাড়ি নির্মাণ করে শান্তিতে বসবাস করে আসছিলো। বিগত কয়েক বছর ধরে স্থানীয় এম এম গফুরের পুত্র রুবেল, শাহাবুদ্দিনের ছেলে মাসুদসহ তার সহযোগীরা আমাদের কাছ থেকে চাঁদা চায়। তারা আমাদের বাড়িটি নিজেদের বাপ দাদার বাড়ি দাবি করে আমাদেরকে বাড়ি থেকে উৎখাত করতে বিভিন্ন সহ নানা ভাবে নির্যাতন করে আসছিলো। 

গত ১৪ নভেম্বর সকাল ১১:৩০ মিনিটের দিকে রুবেল ও মাসুদ নেশাগ্রস্ত অবস্থায় আমাদের বাড়িতে ঢুকে আমাকে মারধর শুরু করে। আমার মা আমাকে বাঁচাতে এগিয়ে এলে তাকেও বেধড়ক মারপিট করে। তাদের নির্মমতা থেকে রেহাই পাইনি আমার বোনের মেয়ে পাঁচ বছরের শিশু খুশবুও। তারা আমাকে, আমার মাকে ও ভাগনিকে কারেন্টের ছ্যাকা দিয়ে মারাত্মকভাবে আহত করে। কষ্টের ব্যাপার হলো এতো মার খেয়েও আমরা চিকিৎসা নিতে হাসপাতালে যেতে পারিনি। ঘটনার তিনদিন পর গত ১৭ নভেম্বর কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে আমরা চিকিৎসা নিয়ে কেরানীগঞ্জ মডেল থানায় অভিযোগ করতে গেলে থানা কোন অভিযোগ নেয়নি। আমরা চিহ্নিত এই সন্ত্রাসী বাহিনীর আতংকে মানবেতর জীবনযাপন করছি। তাদের নির্মমতার কথা জেনেও কেউ মুখ খুলছে না।

এ ব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবু সালাম মিয়া জানান, খুবই দুঃখজনক ঘটনা, এমন ঘটনা ঘটে থাকলে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। 

পুলিশ অভিযোগ নেয়নি এমন কথা বলা হলে তিনি জানান, এটা প্রশ্নই উঠে না। আপনি এক্ষুনি ভুক্তভোগীকে থানায় পাঠিয়ে দিন, সত্য হলে অবস্যই সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে। 

আমারসংবাদ/কেএস