Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

সুবর্ণচরে প্রতিপক্ষের বিরুদ্ধে বসতঘরে আগুন দেয়ার অভিযোগ

সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি

নভেম্বর ২৫, ২০২১, ১১:১০ এএম


সুবর্ণচরে প্রতিপক্ষের বিরুদ্ধে বসতঘরে আগুন দেয়ার অভিযোগ

নোয়াখালীর সুবর্ণচরে রাতের আধাঁরে পুর্ব শত্রুতার জেরে বসত ঘরে আগুন দেয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার চরক্লার্ক ইউনিয়নের দক্ষিণ চরক্লার্ক গ্রামে স্থানীয় নুরনবী চৌধুরী বসত বাড়িতে এ আগুন দেয়ার ঘটনা ঘটে। 

নুরনবী চৌধুরী স্ত্রীর মিনারা বেগম জানান, স্থানীয় ফরিদ কমান্ডারের ছেলে বোরহান উদ্দিন ওরফে বোরহান বাহিনীর সাথে পুর্ব শত্রুতা রয়েছে। এর জেরে বোরহান উদ্দিন, রবিউল আলম, জয়নাল আবেদিন, আলা উদ্দিন, সাইফুল ইসলাম, মো. মাসুদ, চাঁন মিয়া, মো.হোসেন এবং অজ্ঞাত প্রায় ১৫জন লোক  রাতের আঁধারে তাদের বসত ঘরে আগুন ধরিয়ে দেয়। 

তিন বছর আগে বোরহান বাহিনীর নেতৃত্বে তার স্বামীকে এ বসত ঘরেই কুপিয়ে হত্যা করা হয়। এবিষয়ে মামলা করা হলে আসামীরা নুরনবীর স্ত্রী ও তাদের পরিবারের সদস্যদের নানান সময় হুমকি ধমকি দিয়ে আসছে। 

্টএ নার আগের দিন বুধবার রাতেও তারা বাড়িতে হামলা করে। এসময় নুরনবীর স্ত্রীসহ পরিবারের সদস্যরা পালিয়ে গেলে অভিযুক্তরা বৃহস্পতিবার ভোর রাতে বসত ঘরে আগুন দেয়। এসময় নুরনবীর স্ত্রী কমান্ডার বাহিনীর সদস্যদের  দেখতে পেলে তারা দ্রুত পালিয়ে যায়। 

মিনারা বেগম বলেন, বসত ঘরের আগুনে তাদের সকল আসবাবপত্রসহ প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি স্থানীয় সাংসদসহ সংশ্লিষ্টদের নিকট আইনানুগ ব্যবস্থা নেয়ার আবেদন জানিয়েছেন। 

এদিকে অভিযুক্ত রবিউল আলম বলেন, ঘটনাটি পূর্ব পরিকল্পিত ও উদ্দেশ্য প্রনোদিত। মিথ্যা মামলায় ফাঁসানোর জন্য তারা নিজেদের ঘরে নিজেরাই আগুন দেন। ঘটনার সাথে তারা জড়িত নন বলেও জানান

এবিষয়ে চরক্লার্ক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট আবুল বাসার ডিপটি  ঘটনাস্থল পরিদর্শন করে আগুন দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি এঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে উপযুক্ত বিচারে সহযোগিতার আশ্বাস দেন।  

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক ঘটনায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আমারসংবাদ/এআই