Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

পুলিশে ১৩৬০ জন পরীক্ষা দিয়ে চাকরি পেলেন ৩৪ জন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

নভেম্বর ২৫, ২০২১, ১২:২০ পিএম


 পুলিশে ১৩৬০ জন পরীক্ষা দিয়ে চাকরি পেলেন ৩৪ জন

জেলা পুলিশে কনস্টেবল পদে লোক নিয়োগ সম্পন্ন হয়েছে। ১৩৬০ জন পরীক্ষা দিয়ে অনেক চড়াই উৎরাই পার করে চূড়ান্তভাবে চাকরির সুযোগ পেয়েছেন ৩৪ জন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে তাদের নাম ঘোষণা করা হয়। এউপলক্ষে জেলা পুলিশ লাইন্সে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এএইচএম আবদুর রকিবের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নিয়োগ কমিটির সদস্য সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারইমরান রহমান ও রাজশাহীর পুঠিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইমরান জাকারিয়া। তাঁরা নিয়োগ প্রক্রিয়ার বিভিন্ন দিক তুলে ধরেন। নিজ যোগ্যতায় সুযোগ পাওয়া পুলিশ সদস্যদের মধ্যে বক্তব্য দেন, মেয়ে সৈয়দা সুরাইয়া পারভীন, জহিরুল ইসলাম ও আব্দুর রহমান শাদ।  

পুলিশ সুপার জানান, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদের স্বপ্ন ছিল একটি স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে কনস্টেবল পদে নিয়োগ। আমরা সম্পূর্ণ স্বচ্ছতার ভিত্তিতে শারীরিক, মানসিক ও লিখিত পরীক্ষা নিয়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছি। শুধু আমরাই নই ৬৪ জেলার পুলিশ সুপারগণই অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছি। 

তিনি বলেন-প্রথমে অংশগ্রহণ করেছিল ১ হাজার ৩৬০ জন টাকরি প্রার্থী। এর মধ্যে শারীরিক পরীক্ষায় ছিল ৫ শতাধিক। এরপর লিখিত পরীক্ষায় ছিল ২৮৮ জন। তাদের মধ্যে থেকে প্রাথমিকভাবে বাছাই হয়েছে ৩৪ জন। এই ৩৪ জনের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন-তোমাদের ভাগ্যভালো। তোমাদের কোথা কোনো টাকা দিতে হয় নি। তোমরা তোমাদের যোগ্যতার বলেই চাকরি পেয়েছে। পুলিশ সুপার বলেন-যারা টাকা দিয়ে চাকরি নেয় তাদের সারাক্ষণ চিন্তা থাকে কী করে টাকা রোজগার করব। কিনন্তু তোমাদের মধ্যে সেটা থাকবে না। তোমরা জনগণকে প্রাপ্য সেবাটা দিবে।