Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

স্বাস্থ্য কমপ্লেক্সের গাছ ও ডাল কেটে সাবার

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি:  

নভেম্বর ২৮, ২০২১, ১২:৩০ পিএম


স্বাস্থ্য কমপ্লেক্সের গাছ ও ডাল কেটে সাবার

রংপুরের মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর হতে ১৫টি গাছের বড় বড় মোটা ডাল এবং কিছু গাছ কেটে নিয়ে গেলেও এ বিষয়ে কিছুই জানেন না হাসপাতাল কর্তৃপক্ষ। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে গত শুক্রবার ও শনিবার এসব গাছ কাটা হলেও কর্তৃপক্ষ রহস্যজনক কারণে নিরব রয়েছে।

সরেজমিনে দেখা গেছে, স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে অবস্থিত ফলজ ও বনজ গাছের বড় বড় মোটা ডাল কর্তন করা হয়েছে। এসব ডালের সাথে কিছু গাছ কেটে নেওয়ার চিত্রও দেখা গেছে। কর্তনকৃত ডালের বড় বড় গুঁড়ি গুলো ট্রলিতে করে নিয়ে যান কেউ কেউ। 

এছাড়াও আনুমানিক ৩শ মন ওজনের গাছের ডাল ও গুঁড়ি স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরের কেন্টিনের পাশে রাখা হয়েছে। 

তবে মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি এসব গাছ কর্তন ও ডাল কেটে নিয়ে গেলেও এ ব্যাপারে স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ কোন নির্দেশনার কথা জানেন না বলেও জানা গেছে। 

স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মেসবাহ আহমেদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে প্রধান অফিস সহকারী, আবাসিক মেডিকেল অফিসার এবং কর্তব্যরত একজন ডাক্তার জানান, এ ব্যাপারে কোন নিদর্শনার কথা তারা জানেন না। 

রংপুরের সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় বলেন, ডাল কিংবা গাছ কাটার ব্যাপারে তিনি কোন কিছু জানেন না। এদিকে স্বাস্থ্য কমপ্লেক্সের প্রায় ২লক্ষাধিক টাকা মূল্যের গাছ ও ডাল কাটার ব্যাপারে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে এলাকাবাসীর মাঝে। একটি সরকারি প্রতিষ্ঠানের সম্পদ তছরুপ কিংবা রক্ষা করতে না পারার বিষয়ে কর্তৃপক্ষের উদাসীনতাকে দায়ী করেন তারা। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবাসী জানান, স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের অসাধু ব্যক্তিদের সাথে যোগ সাজসে এসব সরকারি সম্পদ আত্মসাৎ করা হচ্ছে। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন তারা।

আমারসংবাদ/এমএস