বরিশালের পাঁচ ইউপির মধ্যে চারটিতে নৌকার প্রার্থী বিজয়ী

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বরিশালের ৩ উপজেলার পাঁচটি ইউনিয়নের মধ্যে চারটিতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও একটিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হওয়া ইউনিয়নে মামলা জটিলতার কারণে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন।

সোমবার (২৯ নভেম্বর) সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম জানিয়েছেন, বাবুগঞ্জের রহমতপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী মৃধা মুহাম্মদ আক্তার উজ জামান মিলন ৬ হাজার ৪৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ওয়ার্কার্স পার্টির হাতুরি মার্কার প্রার্থী শাহিন হোসেন পেয়েছেন ৩ হাজার ৯৩৩ ভোট। 

তিনি আরও জানান, উজিরপুরের গুঠিয়া ইউনিয়নে মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো: আওরঙ্গজেব ৭ হাজার ৯৬২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী আনারস মার্কার প্রার্থী সরদার মো. ইজাজুল হক সজীব পেয়েছেন ৪ হাজার ২৭৬ ভোট। হারতা ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী অমল মল্লিক ১১ হাজার ৩০৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আনারস মার্কার প্রার্থী প্রিন্স বিশ্বাস পেয়েছেন ১ হাজার ৭৮৯ ভোট। 

এছাড়া উজিরপুরের বামরাইল ইউনিয়নের চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ইউসুফ হাওলাদার ও মুলাদীর বাটামারা ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী সালাউদ্দিন অশ্রু।

প্রসঙ্গত, তৃতীয় ধাপের এ নির্বাচনে জেলার উজিরপুর উপজেলার হারতা, গুঠিয়া ও বামরাইল ইউনিয়ন, বাবুগঞ্জ উপজেলার রহমতপুর এবং মুলাদীর বাটামারাসহ ৫ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এই ৫ ইউনিয়নের ভোটে মোট ৪৯ কেন্দ্রে ভোট দিয়েছেন ভোটাররা। চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত সদস্য পদে ৬১ জন এবং সাধারণ সদস্য পদে ১৮৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন। 

জেলার এই পাঁচটি ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ১ লাখ ৫ হাজার ৭১৩ জন। সবকটি ইউনিয়নেই সদস্য পদে ভোট হওয়ার পাশাপাশি বাবুগঞ্জের একটি এবং উজিরপুরের দুটি ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়াই হয়েছে। পাঁচটি ইউনিয়নের মধ্যে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নে ভোট হচ্ছে ইভিএম পদ্ধতিতে। অন্য চারটি ইউনিয়নে ব্যালটে ভোট দিয়েছেন ভোটাররা। 

আমারসংবাদ/এআই