Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

দোহারে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উদযাপন

দোহার (ঢাকা) প্রতিনিধি

ডিসেম্বর ৫, ২০২১, ০৮:৪৫ এএম


 দোহারে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উদযাপন

সারাবিশ্বের মতো ঢাকার দোহার উপজেলায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উদযাপন করেছে স্বেচ্ছাসেবী সংস্থা ‘গুড নেইবারস বাংলাদেশ দোহার সিডিপি’। 

স্বেচ্ছাসেবার চেতনা ছড়িয়ে দিতে এবং স্বেচ্ছাসেবার উৎসাহদান ও প্রচারে রোববার (৫ ডিসেম্বর) বেলা ১১টায় উপজেলার চরকুশাই এলাকায় তরুন স্বেচ্ছাসেবকদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গুড নেইবারস বাংলাদেশ দোহার সিডিপি’র ম্যানেজার বিধান মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মো. মনির আলম।

গুড নেইবারস বাংলাদেশ দোহার সিডিপি’র ইন্টার্ণ সজল সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দোহার সিডিপি’র মেডিকেল অফিসার ডা. ফাহাদ বিন লতিফ, আইজি অফিসার মো. শরিফুল ইসলামসহ তরুন স্বেচ্ছাসেবক কর্মীরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘এ যাবতকালে বাংলাদেশের সেচ্ছাসেবকগণ সমগ্র বিশ্বে তাদের যে নিঃস্বার্থ শ্রম দিয়ে গেছেন, তা সত্যিই প্রশংসার দাবী রাখে। তবে উন্নতির সুযোগ বা অবকাশ শেষ হয়ে যায়নি, বাংলাদেশের সামনে সুযোগ রয়েছে নিজ স্বেচ্ছাসেবীদেরকে আরও যোগ্য আর দক্ষ করে তোলার। এই জনশক্তির সর্বোচ্চ উপযোগীতা আহরণ করতে পারলে অচিরেই বাংলাদেশের স্বেচ্ছাসেবকগণ গোটা বিশ্বের সামনে উদাহরণ হয়ে দাঁড়াবেন এবং আগামীর কঠিনতর চ্যালেঞ্জগুলো মোকাবেলা করার সাহস অর্জন করবেন।’

সভা শেষে অনুষ্ঠানে উপস্থিত তরুণ স্বেচ্ছাসেবকদের মাঝে গুড নেইবারস অস্ট্রেলিয়া কর্তৃক প্রদত্ত ‘জি আই কে’ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হ্যান্ড সেনিটাইজার বিতরণ করা হয়।  

আমারসংবাদ/এআই