Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

‘নির্বাচনে কোনো প্রার্থীর সঙ্গে অযথা বৈরী আচরণ করা যাবে না’

ফরিদপুর প্রতিনিধি

ডিসেম্বর ৫, ২০২১, ০৩:০৫ পিএম


‘নির্বাচনে কোনো প্রার্থীর সঙ্গে অযথা বৈরী আচরণ করা যাবে না’

চলমান স্থানীয় সরকার নির্বাচনে নিবন্ধিত ২১টি রাজনৈতিক দল অংশ গ্রহণ করছে। বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবেও অংশ নিচ্ছে। এ কারণে এই নির্বাচনে গড়ে প্রায় ৭৫ শতাংশ ভোট প্রয়োগ হচ্ছে। কথাগুলো বলেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন। 

রোববার (৫ ডিসেম্বর) বিকালে ফরিদপুরের জেলা প্রশাসকের (ডিসি) সম্মেলন কক্ষে স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে সভায় নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন আরও বলেন, নির্বাচনে অংশ নেয়া কোনো প্রার্থীর সঙ্গে অযথা বৈরী আচরণ করা যাবে না, রিটানিং কর্মকর্তারা তাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। কোনো শক্তির কাছে নত হওয়া যাবে না।

শাহাদত হোসেন বলেন, যেকোনো নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী আইনের প্রয়োগ সঠিক ও যথাযথ করতে হবে। আচারণ বিধিসহ নির্বাচনে আইন-কানুন সব প্রার্থীর ক্ষেত্রে সমানভাবে বাস্তবায়ন করতে হবে। তবেই একটি ভালো নির্বাচন উপহার দেওয়া যাবে।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সকল পর্যায়ের কর্মকর্তা ও সংশ্লিষ্ট সকলকে নিষ্ঠার সঙ্গে একযোগে কাজ করতে হবে। সংবিধান নির্বাচন পরিচালনার যে দায়িত্ব দিয়েছে তা সবাইকেই মানতে হবে। তবেই সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেওয়া সম্ভব হবে। 

আসন্ন ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে ফরিদপুরের বোয়ালমারীর ১০টি ও আলফাডাঙ্গার ৩টি ইউনিয়নের নির্বাচনকে সামনে রেখে এই বিশেষ আইনশৃঙ্খলা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ফরিদপুরে পুলিশ সুপার মো. আলিমুজ্জামান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুক, জাতীয় গোয়েন্দা সংস্থার যুগ্ম পরিচালক শাহিদুজ্জামান, বোয়ালমারী উপজেলার ইউএনও রেজাউল করিম, আলফাডাঙ্গা উপজেলার ইউএনও তৌহিদ এলাহী প্রমূখ।

আমারসংবাদ/কেএস