Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

হাওরের ৩ উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক থাকছে না

কিশোরগঞ্জ ও মিঠামইন প্রতিনিধি

ডিসেম্বর ৬, ২০২১, ০৭:৫০ এএম


হাওরের ৩ উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক থাকছে না

কিশোরগঞ্জের হাওরের ৩ উপজেলা ইটনা-মিঠামইন-অষ্টগ্রামে ইউপি নির্বাচনে দলীয় প্রতীক থাকছে না।

পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি মিঠামইন উপজেলার ৭টি ও অষ্টগ্রাম উপজেলার ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। পরবর্তী ধাপে ইটনা উপজেলার ৯ ইউনিয়নেও ভোটগ্রহণ হবে। এসব ইউনিয়নে দলীয় চেয়ারম্যান পদপ্রার্থীরা স্বতন্ত্রভাবে লড়বেন।

এতে করে স্থানীয় অধিকাংশ নেতাকর্মীই এই সীদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে সন্তুষ্ট হয়েছে ও স্বতন্ত্র হওয়া অন্যান্য দলের প্রার্থীরাও আনন্দ প্রকাশ করছে।

এ বিষয়ে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, ইউপি নির্বাচনে দেশের কিছু কিছু জায়গায় সহিংসতা দেখা দিয়েছে। তাই সার্বিক দিক বিবেচনা করে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমার সংসদীয় আসন ইটনা-মিঠামইন-অষ্টগ্রামের ইউপি নির্বাচনে নৌকা প্রতীক না দেয়ার অনুরোধ জানাই।

‘গত শনিবার স্থানীয় সরকার পার্লামেন্টারি বোর্ডের মিটিং শেষে প্রধানমন্ত্রী আমার এ প্রস্তাবে সম্মতি দিয়েছেন। সভা শেষে কেন্দ্র থেকে আমাকে এ বিষয়ে জানানো হয়েছে।’

সাংসদ তৌফিক আরও বলেন, কিশোরগঞ্জের হাওর এলাকা সবসময়ই আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত। এ অঞ্চলের বিভিন্ন ইউনিয়ন থেকে যারা চেয়ারম্যান প্রার্থী হন তারা অধিকাংশই আওয়ামী লীগের নেতা-কর্মী।

‘জনগণ যেন তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে তাই দলীয় প্রতীক ছাড়া নির্বাচন দেয়া হয়েছে। সেই সঙ্গে নির্বাচনে যেন কোনো ধরনের কারচুপি বা অনিয়ম না হয় সে ব্যবস্থাও নেয়া হবে। যে কোনো বিশৃঙ্খলার বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

আমারসংবাদ/কেএস