Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ত্রিশালে ধর্ষণ মামলার দুই আসামি গ্রেপ্তার

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি:

ডিসেম্বর ১৭, ২০২১, ০২:৩৫ পিএম


ত্রিশালে ধর্ষণ মামলার দুই আসামি গ্রেপ্তার

ময়মনসিংহের ত্রিশালের মঠবাড়ী ইউনিয়নে আট বছরের শিশুকে গণধর্ষণের ১৩ দিন পর মামলার প্রধান দুই আসামি রাছিব ও নাসিমকে খুলনা থেকে গ্রেপ্তার করেছেন ময়মনসিংহ ‌ র‌্যাব-১৪। শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব এ তথ্য জানিয়েছে।

মামলার সূত্রে জানা যায়, উপজেলা মঠবাড়ি ইউনিয়নের মঠবাড়ি গ্রামের স্বপন মিয়ার স্ত্রী সনিয়া আক্তার একজন মানসিক প্রতিবন্ধী। তিনি চিকিৎসার জন্য ফরিদপুর জেলার তার পিতার বাড়িতে অবস্থান করেন। স্বপন মিয়ার ৩ মেয়েই তার বৃদ্ধা মা রেজিয়া খাতুনের সঙে থাকতো।

গত ৪ ডিসেম্বর স্বপন মিয়ার বড় মেয়ে স্কুলে থাকা অবস্থায় দুপুরের দিকে পার্শ্ববর্তী বাড়ির আলমের দুই ছেলে রাজিব ও নাছিম স্বপনের ঘরে ঢুকে তার ৮ বছরের মেয়েকে ধর্ষণ করে।

ধর্ষকরা যাওয়ার সময় এই ব্যাপারে কাউকে কিছু না বলার জন্য নানারকম ভয় দেখায়। ভয়ে মেয়েটি চুপ থাকলেও ঘটনার পরদিন ওই শিশুর শরীরের জ্বর আসলে এবং শারীরিক অবস্থা খারাপ হলে মেয়েটির পরিবার বিষয়টি অবগত হয় পরিবার। তার পর পরিবারের লোকজনের পরামর্শ নিয়ে ঘটনার ৩ দিন পর শিশুটিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। প্রথমে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে ওখান থেকে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেকর্ড করা হয়।

এদিকে স্বপন মিয়া ৮ ডিসেম্বর বাদী হয়ে রাছিব ও নাসিমকে আসামি করে ত্রিশাল থানায় একটি মামলা দায়ের করেন। ধর্ষনের ১৩ দিন পর মামলার প্রধান দুই আসামি রাছিব ও নাসিমকে ময়মনসিংহ র‌্যাব ১৪ খুলনা থেকে গ্রেপ্তার করে। পরে ত্রিশাল থানা পুলিশের মাধ্যমে তাদেরকে ময়মনসিংহ আমলি আদালতে প্রেরণ করা হয়। 

উল্লেখ্য, ধর্ষণের শিকার মেয়েটি ত্রিশাল পৌর শহরের ৬ নং ওয়ার্ডের নওধার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী ছিলেন। করোনার  কারণে প্রায় দুই বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে বর্তমানে কোন স্কুলে পড়াশোনা করছে না সে।

ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন জানান, ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩ এর ৯ (৩) পালাক্রমে ধর্ষণ করার অপরাধ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

আমারসংবাদ/এমএস