Amar Sangbad
ঢাকা বুধবার, ২৫ মে, ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

নাসিক নির্বাচন: ভোটের ফলাফলে কে এগিয়ে

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১৬, ২০২২, ১০:৪৫ এএম


নাসিক নির্বাচন: ভোটের ফলাফলে কে এগিয়ে

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এখন চলছে গণনা। এর আগে রোববার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে এর কার্যক্রম শুরু হয়। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ১৯২টি কেন্দ্রে চলে ভোটগ্রহণ। ভোটের সামগ্রিক পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন প্রার্থী ও ভোটাররা।

কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন থাকলেও ভোটগ্রহণে ধীরগতি লক্ষ্য করা গেছে। এর জন্য ইভিএমকে দায়ী করছেন ভোটাররা। ইভিএমে ভোট দিতে গিয়ে নানা সমস্যায় পড়ার কথাও জানিয়েছেন তারা। তবে নতুন ভোটাররা ইভিএমে ভোট দিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

নৌকার প্রার্থী সেলিনা হায়াৎ আইভী ভোট বলেছেন, আমি শতভাগ নিশ্চিত- নৌকা জিতবে ইনশাআল্লাহ। আইভী জিতবে ইনশাআল্লাহ। রোববার (১৬ জানুয়ারি) সকালে ভোট দেয়ার পর আইভী একথা বলেন। আইভী ভোট দিয়েছেন বেলা ১১ টার আগে। নারায়ণগঞ্জের পশ্চিম দেওভোগ এলাকার শিশুবাগ বিদ্যালয় কেন্দ্র ভোট দেন।

একটি ভোটকেন্দ্রে তার এজেন্টকে প্রবেশ করতে দেয়া হয়নি এবং ভোটারদের ভোটকেন্দ্রে আসতে বাধা দেয়া হচ্ছে। নির্বাচনে ভোট শেষ হলে নির্বাচন সুষ্ঠু হয়েছে কিনা বোঝা যাবে। রোববার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় শহরের মাসদাইরে নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল (এম এ) মাদ্রাসা কেন্দ্রে তিনি নিজের ভোট দেন।  ভোট দিয়ে বের হয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই অভিযোগ তোলেন। নিজে ভোট দেয়ার আগে তৈমূর আলম খন্দকার কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন। তৈমূর বলেন, এখনই এ ব্যাপারে মন্তব্য করতে চাই না। আমি লক্ষাধিক ভোটে জিতব।

মোট সাতজন মেয়রপ্রার্থী ও ২৭টি ওয়ার্ডে ১৪৮ জন সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা আসনে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ২৭টি ওয়ার্ডের ১৯২টি ভোটকেন্দ্রে ও কেন্দ্রের বাইরে নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাঁচ হাজারের বেশি সদস্য নিয়োজিত ছিলো। বিজিবিও মোতায়েন করা হয়।  

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৯২টি ভোটকেন্দ্রের মধ্যে ১৫০টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এরমধ্যে এগিয়ে রয়েছেন নৌকার প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। তিনি পেয়েছেন ১২৬৯৯৫টি ভোট। তৈমূর আলম খন্দকার পেয়েছেন ৭২৩৭৩টি ভোট। 

আমারসংবাদ/এআই